ইকোপার্কে জলে ডুবে শিশুর মৃত্যু, তদন্তের নির্দেশ দিলেন ফিরহাদ হাকিম

ইকোপার্কে জলে ডুবে শিশুর মৃত্যু, তদন্তের নির্দেশ দিলেন ফিরহাদ হাকিম

রবিবার জাল দিয়ে ঘেরা হল ইকো পার্কের জলাশয়। ঘটনায় ইকো পার্কের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

  • Share this:

#কলকাতা: ইকোপার্কে জলে ডুবে শিশুর মৃত্যু। নাম শেখ আবেজ। নারকেলডাঙার তালতলার বাসিন্দা আবেজ। শনিবার পরিবারের সঙ্গেই বেড়াতে গিয়েছিল ইকোপার্কে। রবিবার জাল দিয়ে ঘেরা হল ইকো পার্কের জলাশয়। ঘটনায় ইকো পার্কের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

ইকোপার্কে কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করছে শিশুর পরিবার। হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেনের বিরুদ্ধে অভিযোগ দায়ের। অভিযুক্ত পার্কের নিরাপত্তা আধিকারিকরা এবং পার্কের অন্যান্য কর্মীর বিরুদ্ধেও অভিযোগ দায়ের নিউটাউনের থানায়।

শনিবার পরিবারের সঙ্গে ইকোপার্ক বেড়াতে গিয়েছিল তালতলার বাসিন্দা বছর চারেকের শেখআবেজ। পরিবারের দাবি শিশুউদ্যানেই খেলা করছিল সে। পরিবারের দাবি, বেলা পৌনে চারটে থেকে আর খুঁজে পাওয়া যায়নি আবেজকে। প্রাথমিক ভাবে ইকোপার্ক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। খবর দেওয়া হয় নিউটাউন থানায়।

পরিবারের অভিযোগ ঘটনার সময় জলাশয়ের পাশে কোনও নিরাপত্তারক্ষী ছিলেন না।

জলাশয় থেকে উদ্ধার করে আবেজের দেহ নিয়ে যাওয়া হয় কৈখালির এক হাসপাতালে। পার্কের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। পরিবারও কেন শিশুকে নজরে রাখেনি? পাশাপাশি এই প্রশ্নও উঠছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের এপ্রিল মাসেও ইকো পার্কে জয় রাইডে দুর্ঘটনায় কয়েকজন শিশু গুরুতর আহত হয়৷

First published: 03:02:28 PM Nov 17, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर