• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ব্রিগেডে মোদির জনসভা ভরাতে ৫৩ লক্ষ টাকায় ৪টে ট্রেন ভাড়া বিজেপি-র

ব্রিগেডে মোদির জনসভা ভরাতে ৫৩ লক্ষ টাকায় ৪টে ট্রেন ভাড়া বিজেপি-র

  • Share this:

    #কলকাতা: ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভায় দলীয় কর্মী-সমর্থকদের হাজির করতে ৫৩ লক্ষ টাকা দিয়ে চারটি ট্রেন ভাড়া করল পশ্চিমবঙ্গের বিজেপি কর্মী সমর্ধকরা। ঝাড়গ্রাম, লালগোলা, পুরুলিয়া ও রামপুরহাট... আজ, বুধবার ভোরবেলা থেকেই এই চারটি বিশেষ ট্রেনে কাতারে কাতারে বিজেপির কর্মী-সমর্থকেরা হাওড়া ও কলকাতা স্টেশনে পৌঁছেছেন। সেখান থেকে গন্তব্য ব্রিগেড।

    বিজেপি'র এক নেতা News18-কে সাক্ষাৎকারে জানান, '' রাজ্য রাজনীতির ইতিহাসে এই প্রথম কোনও দল এত কম সময়ের নোটিশে ব্রিগেড ভরিয়ে ফেলতে পারল। গত সপ্তাহে রাস্তায় এই সমাবেশের কোনও পোস্টারও ছিল না! পাশাপাশি, ব্রিগেডে সমাবেশ করতে গেলে শুধু কলকাতা পুলিশ নয়, ভারতীয় সেনা ও নির্বাচন কমিশনের থেকেও অনুমতি নিতে হয়। যখন এই সমাবেশের কথা ঘোষণা করা হয়, তখন এই প্রক্রিয়াগুলো কিছুই শুরু হয়নি! খুব কম সময়ের মধ্যে সুষ্ঠভাবে সবকিছু সামলানো হয়েছে!''

    রেল সূত্রের খবর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও রামপুরহাট থেকে ছাড়া তিনটি ট্রেন হাওড়ায় এসেছে। লালগোলা থেকে ছাড়া ট্রেনটি পৌঁছেছে কলকাতা স্টেশনে। কয়েক দিন আগে বিজেপির পক্ষ থেকে দলীয় কর্মীদের কলকাতায় আনার জন্য ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন বা আইআরসিটিসি-র মাধ্যমে ‘ফুল ট্যারিফ রেট’ (এফটিআর) অর্থাৎ ভাড়ার নির্দিষ্ট হার মেনে চারটি ট্রেন নেওয়া হয়। এ ক্ষেত্রে ট্রেনের সব আসনে যাত্রী থাকলে যে-ভাড়া পড়ে, তার থেকে কিছু বেশি টাকা দিতে হয়।

    রেলের তরফে জানা গিয়েছে, নির্বাচন কমিশনের নির্দেশিকা এবং রেলের নিয়ম মেনেই টাকা দিয়ে বিজেপির তরফে ওই চারটি বিশেষ ট্রেন ভাড়া করা হয়েছে। চারটি ট্রেনেই সাধারণ শ্রেণির কামরা রয়েছে। সমাবেশ শেষ হওয়ার পরে বিজেপির কর্মী-সমর্থকদের নিয়ে ট্রেনগুলি নির্দিষ্ট গন্তব্যে ফিরে যাবে।

    মোদির জনসভার জন্য শিয়ালদহ ডিভিশনে ছ’‌জোড়া অতিরিক্ত ট্রেন চালাবে রেল। সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টার মধ্যে শিয়ালদহ থেকে দমদম, নৈহাটি, কল্যাণী, রানাঘাট, বারুইপুর, সোনারপুরের দিকে চলবে সেই সব ট্রেন। সমাবেশের পরে শিয়ালদহে যাত্রীর চাপ বাড়তে পারে বলে অনুমান করেই অতিরিক্ত ট্রেন চালানো হচ্ছে।

    First published: