চারদিন পরেও মিলল না সূত্র, এখনও নিঁখোজ জুডিথ

চারদিন পরেও মিলল না সূত্র, এখনও নিঁখোজ জুডিথ

৯৬ ঘণ্টা পেরনোর পরও খোঁজ নেই জুডিথ ডিসুজার। খোঁজ না পেয়ে ফের বিদেশ মন্ত্রককের দ্বারস্থ হলেন জুডিথের পরিবার। গোটা বিষয়টি অত্যন্ত সংবেদনশীল বলে দাবি করলেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ ।

  • Share this:

#কলকাতা: ৯৬ ঘণ্টা পেরনোর পরও খোঁজ নেই জুডিথ ডিসুজার। খোঁজ না পেয়ে ফের বিদেশ মন্ত্রককের দ্বারস্থ হলেন জুডিথের পরিবার। গোটা বিষয়টি অত্যন্ত সংবেদনশীল বলে দাবি করলেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ ।

জুডিথ ডিসুজাকে কে বা কারা অপহরণ করল সেই প্রশ্নের উত্তর এখনও নিশ্চিত করে দিয়ে উঠতে পারেনি কেন্দ্রীয় সরকার বা আফগান প্রশাসন। জুডিথের পরিবারের অবশ্য দাবি বেশ কিছু বিষয়ে গোপনীয়তা থাকলেও জুডিথকে খোঁজার বিষয়ে সমস্ত রকম চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় সরকার ও আফগান প্রশাসন।

বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ ট্যুইটে এদিন জানান, ‘বিষয়টি খুবই সংবেদনশীল ৷ একজন মানুষের জীবন সংশয়ে ৷ আমরা প্রতিটা মুহূর্তের খবর রাখছি ৷ আমি বিস্তারিত কিছু বলতে পারব না ৷’

গোটা বিষয়টিই অত্যন্ত সংবেদনশীল তা মেনে নিচ্ছে জুডিথের পরিবারও। তবে একই সঙ্গে তাঁদের দাবি, চাকরির সুবাদে দীর্ঘদিন বিদেশ থাকার সুবাদে তাঁর গতিবিধি সম্পর্কে যথেষ্ট সচেতন ছিলেন জুডিথ।

এদিন সকাল থেকেই বিদেশ মন্ত্রকের কর্তারা ফোনে বার বার যোগাযোগ রেখেছেন জুডিথের পরিবারে সদস্যদের সঙ্গে। তবে কে বা করা অপহরণ করল সে সম্পর্কে এখনও কোনও তথ্য জানাতে পারেনি বিদেশ মন্ত্রক।

তবে পরিবারের সদস্যদের দাবি, এই ধরনের একটি ঘটনায় যথেষ্ট গোপনীয়তা বজায় রাখা হয়েছে ৷ তবে জেরম ডিসুজা জানিয়েছেন, মুক্তিপণের দাবি করে কোনওরকম ফোন আসেনি তাদের কাছে ৷

প্রত্যেক দিন বিভিন্ন মহল থেকে জুডিথের মুক্তির বিষয়ে যে ভাবে সুর চড়ানো হচ্ছে, তাতে জুডিথকে ফেরানোর ব্যাপারে কেন্দ্রীয় সরকার আরও উল্লেখযোগ্য ভূমিকা গ্রহণ করবে বলে আশা তাঁদের।

তবে কেন্দ্রীয় সরকারের ভূমিকার প্রশংসা করতেই দেখা গেছে জুডিথের পরিবারকে। সুষমা স্বরাজকে ট্যুইট করে ধন্যবাদ জানান জেরম ডিসুজা ৷ লেখেন, ‘আমরা আপনার কাছে কৃতজ্ঞ ৷ আমরা আশাবাদী জুডিথ ফিরে আসবে ৷’

শুধুমাত্র কেন্দ্রীয় সরকার নয় এন্টালির মেয়েকে ফেরানোর দাবিতে আফগান প্রশাসনের দ্বারস্থ হয়েছে ডিসুজা পরিবার। তবে কবে মিলবে জুডিথের মুক্তি তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েই গেছে।

First published: 05:54:36 PM Jun 13, 2016
পুরো খবর পড়ুন
अगली ख़बर