Home /News /kolkata /
প্রয়াত ফরওয়ার্ড ব্লক নেতা সরল দেব

প্রয়াত ফরওয়ার্ড ব্লক নেতা সরল দেব

প্রয়াত ফরওয়ার্ড ব্লক নেতা মন্ত্রী সরল দেব। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। বারাসতের বাড়িতে, শুক্রবার রাত একটা পনেরো নাগাদ তাঁর মৃত্যু হয়।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: প্রয়াত ফরওয়ার্ড ব্লক নেতা মন্ত্রী সরল দেব। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। বারাসতের বাড়িতে, শুক্রবার রাত ১:১৫ নাগাদ তাঁর মৃত্যু হয়। বেশকিছুদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। বাড়িতে তাঁর চিকিৎসাও চলছিল।

    বাংলাদেশের খুলনার বাসিন্দা ছিলেন তিনি। কলকাতার স্কটিশ চার্চ কলেজে পড়াশোনার সময় ফরওয়ার্ড ব্লকের ছাত্র সংগঠনে যোগ দেন। একাধিকবার বারাসত কেন্দ্রের বিধায়ক হন তিনি। ১৯৭৭ সালে তিনি গ্রন্থাগার মন্ত্রী হিসেবে দায়িত্ব নেন। তাঁর হাত ধরেই রাজ্যে বইমেলার সূচনা হয়। ১৯৮২ সালে তিনি রাজ্যের সমবায় দফতরের দায়িত্ব হাতে পান। তাঁর হাত ধরেই রাজ্যে গড়ে ওঠে সমবায় আন্দোলন।

    রাজ্যের কৃষকদের অর্থনৈতিক সংকট কাটানোর জন্য নাবার্ডের সঙ্গে একাধিক উদ্যোগ নেন তিনি। এমনকি, সমবায়ের মাধ্যমে পুরুলিয়ার মতো এলাকায় পরীক্ষামূলক ভাবে চা চাষের উদাহরণও রয়েছে। আমৃত্যু তিনি দলের রাজ্য কমিটির সদস্য ছিলেন। দলের শ্রমিক সংগঠনের সভাপতিও ছিলেন তিনি। সরল দেবের রাজনৈতিক জীবন ছিল বর্ণময়। দলের সঙ্গে তৈরি হওয়া দূরত্ব ঘোচেনি আজীবন। উত্তর চব্বিশ পরগনা জেলা কমিটির সভাপতি পদ থেকে সরানো নিয়েই শুরু হয় গন্ডগোল।

    First published:

    Tags: Bengali News, ETV News Bangla, Forward Block Leader, Forward Block Leader Passes Away

    পরবর্তী খবর