Home /News /kolkata /
খাস কলকাতাতেই পাড়ায় পাড়ায় বিনামূল্য বিরিয়ানি বিলি করছে ফরওয়ার্ড ব্লক!

খাস কলকাতাতেই পাড়ায় পাড়ায় বিনামূল্য বিরিয়ানি বিলি করছে ফরওয়ার্ড ব্লক!

এভাবেই চলছে বিরিয়ানি বলি।

এভাবেই চলছে বিরিয়ানি বলি।

ফরওয়ার্ড ব্লককে বিরিয়ানি সরবরাহ করতে দেখা গেল, তাও আবার খাস কলকাতায়।

  • Share this:

#কলকাতা: করোনা পরিস্থিতিতে পিছিয়ে পড়া মানুষের পাশে দীর্ঘদিন ধরেই ছিল সিপিএম। এবার বামফ্রন্টের আরেক শরিক ফরওয়ার্ড ব্লককে বিরিয়ানি  সরবরাহ করতে দেখা গেল, তাও আবার খাস কলকাতায়।

রসনা প্রিয় বাঙালির প্রিয় খাদ্যের তালিকার প্রথম স্থানেই  থাকে বিরিয়ানি। তা সে মাটন বিরিয়ানি হোক বা চিকেন বিরিয়ানি। হায়দ্রাবাদি বিরিয়ানি হোক বা কলকাতার বিরিয়ানি। এবার সেই তালিকায় নাম লিখিয়ে ফেলল ফরওয়ার্ড ব্লকের  'লকডাউন বিরিয়ানি'। সূত্রের খবর, কলকাতার ২৮, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে প্রতিদিন প্রায় ৫০০ লোককে বিনামূল্যে এই বিরিয়ানি বিলি করছে ফরওয়ার্ড ব্লক।

২২ জুন দলের ৮২ তম প্রতিষ্ঠা দিবসে সংগঠনের সদস্যদের নিয়ে তৈরি 'আজাদহিন্দ ভলেন্টিয়ার্সে'র উদ্দ্যোগে এই কাজ শুরু করা হয়েছে। দলের কলকাতা জেলা সম্পাদক সুদীপ বন্দোপাধ্যায় বলেন, "করোনা পরিস্থিতিতে কখনো লকডাউন কখনো বিধিনিষেধ আরোপ করা হচ্ছে প্রশাসনের তরফে। এর ফলে বহু মানুষকে অর্থনৈতিক ভাবে সমস্যায় পড়তে হয়েছে। অনেকের রোজগার কমেছে। কারো কারো কাজ বন্ধও হয়ে গিয়েছে। বাইরে বেরোলে করোনার ভয়, বাড়িতে থাকলে না খেয়ে মরার অবস্থা। এমন সময় মানুষের পাশে দাঁড়াতে দলের কলকাতা জেলা সংগঠনের তরফে এই ক্যান্টিন চালানো হচ্ছে। আর বিরিয়ানিতে কম সময়ে ভালো মানের সুস্বাদু খাবার পরিবেশন করা যায়। আর বিরিয়ানি খেলে কলকাতার মানুষ সব চাইতে বেশি খুশি হয় তাই অন্য কিছু করার কথা মাথায় আসেনি।"

কিন্তু লকডাউন বিরিয়ানি কেনও? সংগঠনের নেতারা জানিয়েছেন, কোনও দিন মাটন, কোনওদিন চিকেন আবার কোনও দিন ডিম বিরিয়ানি করা হয়। বিরিয়ানিটা কমন হলেও যেদিন যেটা জোগার করা সম্ভব সেটা দেওয়া হয়। তাই এলাকার মানুষ ভালোবেসে নাম দিয়েছেন 'স্পেশাল লকডাউন বিরিয়ানি'।

Published by:Arka Deb
First published:

Tags: Coronavirus, COVID19

পরবর্তী খবর