বোমা বিস্ফোরণের পরে প্রায় আড়াই মাস, আজ হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রাক্তন মন্ত্রী জাকির হোসেন

চলতি বছরের ১৭ ফ্রেব্রুয়ারি ভোটের আগে বোমা বিস্ফোরণে আহত হন রাজ্যের মন্ত্রী জাকির হোসেন। আহত হয়েছিলেন ২৭ জন। নিমতিতা স্টেশনে এই বিস্ফোরণের ঘটনার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

চলতি বছরের ১৭ ফ্রেব্রুয়ারি ভোটের আগে বোমা বিস্ফোরণে আহত হন রাজ্যের মন্ত্রী জাকির হোসেন। আহত হয়েছিলেন ২৭ জন। নিমতিতা স্টেশনে এই বিস্ফোরণের ঘটনার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

  • Share this:

#কলকাতা: আঘাতের ক্ষত শুকিয়েছে। কিছুটা হলেও দূর হয়েছে মনের ক্ষত। এবার তাই বাড়ি ফিরলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী জাকির হোসেন৷ নিজের এলাকায় বোমা বিস্ফোরণে গুরুতর আহত হয়েছিলেন মন্ত্রী জাকির হোসেন। তাকে এবারও প্রার্থী করেছে তার দল তৃণমূল কংগ্রেস। যদিও কোভিড পরিস্থিতিতে তার ভোট পিছিয়ে গিয়েছে। ভোটের হাওয়ায় এবার জাকির হোসেন নিজে সে অর্থে প্রচার করতে পারেননি। যেহেতু তার কেন্দ্রে ভোট হবে পরে৷ তাই সময় নিয়ে প্রচার চালাবেন জাকির হোসেন।

প্রায় আড়াই মাস পরে জাকির হোসেন ছাড়া পেলেন এস এস কে এম হাসপাতাল থেকে। আজ ভোরেই এস এস কে এম হাসপাতালের উডবার্ন ওয়ার্ড থেকে অ্যাম্বুলেন্সে চেপে তিনি রওনা হয়েছেন তার নিজের কেন্দ্র জঙ্গিপুরে। সূত্রের খবর, তার কেন্দ্রে এদিন তিনি সাক্ষাত করবেন তার জণগনের সাথে। যা খানিকটা জনতার দরবার হবে। এরপরেই তিনি ফিরে যাবেন তার রঘুনাথগঞ্জের বাড়িতে। সেখানেও তার সাক্ষাৎ রয়েছে দলীয় নেতৃত্বের সাথে। সেখান থেকে তিনি ফিরবেন তার নিজের বাসভবন সুতির অরঙ্গাবাদে। জাকির হোসেনের যাবতীয় বিষয়ে খোঁজ খবর রাখতেন তৃণমূলের শীর্ষ নেতা ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন, "মুখ্যমন্ত্রীর তদারকি ও চিকিৎসকদের তৎপরতায় বিপদ কাটানো গিয়েছে। চিকিৎসকরা জাকিরকে সাবধানে থাকতে বলেছেন।" তবে নিরাপত্তার কারণে জাকির হোসেনের মেলামেশায় রাশ টানা হচ্ছে। বাড়ি  থেকে বেরনোয় বিধি নিষেধ থাকছে। সাক্ষাৎ করবেন দূরত্ব বিধি মেনেই।

আপাতত এস এস কে এম হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা তাকে একটা বিশেষ জুতো দিয়েছেন। পায়ে যে ধরণের  ক্ষত হয়েছিল সে কারণে তাকে আপাতত এই বিশেষ সার্জিকাল জুতো পরে চলাফেরা করতে হবে। চলতি বছরের ১৭ ফ্রেব্রুয়ারি ভোটের আগে বোমা বিস্ফোরণে আহত হন রাজ্যের মন্ত্রী জাকির হোসেন। আহত হয়েছিলেন ২৭ জন। নিমতিতা স্টেশনে এই বিস্ফোরণের ঘটনার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আশঙ্কাজনক অবস্থায় জাকির হোসেনকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। ধীরে ধীরে সুস্থ হয়ে অ্যাম্বুলেন্সে চেপে গিয়ে তিনি মনোনয়ন জমা দিয়েছিলেন। তার পরেও ভর্তি ছিলেন হাসপাতালে। অবশেষে আজ বাড়ি ফিরছেন। তৃতীয় বারের জন্যে মমতা বন্দোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন জাকির হোসেন।

Published by:Dolon Chattopadhyay
First published: