corona virus btn
corona virus btn
Loading

৫৮ ফুট উচ্চতা থেকে ছুঁড়ে ফেলে খুন! বড়বাজারকাণ্ডে দু'বছরের শিশু মৃত্যুতে রিপোর্ট ফরেন্সিকের 

৫৮ ফুট উচ্চতা থেকে ছুঁড়ে ফেলে খুন! বড়বাজারকাণ্ডে দু'বছরের শিশু মৃত্যুতে রিপোর্ট ফরেন্সিকের 
অভিযুক্ত শিবকুমার গুপ্তা

মঙ্গলবার দু'বছরের ও ছ'বছরের শিশুর দুটির সমান উচ্চতা ও ওজনের দুটি পুতুল এনে ছ'তলা থেকে ছুঁড়ে ঘটনার পুনর্নির্মাণ করেন ফরেনসিক বিশেষজ্ঞরা ।

  • Share this:

#কলকাতা: বড়বাজারে মর্মান্তিকভাবে শিশু খুনের ঘটনায় প্রাথমিক রিপোর্ট দিল ফরেনসিক বিশেষজ্ঞরা । রবিবার সন্ধ্যায় বড়বাজারের ১১৩ এনএস রোডের একটি পুরনো বহুতল বাড়ির ছ'তলা থেকে একটি দু'বছরের শিশুকে ছুঁড়ে ফেলে খুন করে  অভিযুক্ত শিবকুমার গুপ্তা । সেই ঘটনা দেখে ফেলায় ছ'বছরের অন্য একটি শিশুকেও বহুতল থেকে ছুড়ে ফেলা হয় । মঙ্গলবার সেই ঘটনার পুনর্নির্মাণ করেন ফরেনসিক বিশেষজ্ঞরা ।

দু'বছরের ও ছ'বছরের শিশুর দুটির সমান উচ্চতা ও ওজনের দুটি পুতুল এনে ছ'তলা থেকে ছুঁড়ে ফেলে ঘটনার পুনর্নির্মাণ করা হয় । উপস্থিত ছিলেন প্রত্যক্ষদর্শীরা । তারই প্রাথমিক রিপোর্ট পুলিশকে জানিয়েছে ফরেনসিক দল । বড় বাজারে শিশু খুনের প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে-

১) ধাক্কা দিয়ে নয়, পাঁজাকোলা করে কোলে তুলে নিচে ছোড়া হয়েছিল দুই শিশুকে । ওজনের কারণে দু'বছরের শিশুকে পুরোপুরি কোলে তুলে ছুঁড়ে ফেলতে পারে অভিযুক্ত। কিন্তু ছ'বছরের শিশুটির ওজন একটু বেশি হওয়ায় পুরোপুরি কোলে তুলতে পারেনি। কোনওমতে কিছুটা তুলে নীচে ছুড়ে ফেলে দেয় সে । ফলে সে কোনাকুনি অন্য একটি টিনের চালে তার জড়িয়ে পড়ে । সরাসরি মাতিতে পড়লে তাঁরও মৃত্যু হতে পারত ।

২) ৫৮ ফুট উচ্চতা থেকে ছুঁড়ে ফেলা হয়েছিল দু'বছরের ও ছ'বছরের দুই শিশুকে । এত উচ্চতা থেকে পড়ার ফলেই মারা যায় শিশুটি ।

৩) ছ'তলার যে বারান্দায় শিশুরা খেলা নিয়ে গোলমাল করছিল , তার রেলিংয়ের উচ্চতা ছিল সাড়ে তিন ফুট । বারান্দা চওড়ায় সাড়ে চার ফুট ।

৪) দু'বছরের শিশুটি সরাসরি মাটিতে পড়েনি । প্রথমে বিপরীত দিকে একটি অফিসের ১০ ইঞ্চির টিনের চালে পড়ে সে । তারপর সেখান মাটিতে পড়ে । যে বহুতল থেকে ছোড়া হয় শিশুটিকে তার বেসমেন্ট থেকে আড়াই মিটার দূরে পড়েছিল শিশুর দেহ । ছ'বছরের শিশুটি পড়েছিল সাত ফুট দূরে ।

৫) দু'বছরের শিশুটির ওজন ছিল ৮ কেজি । ৫৮ ফুট উচ্চতা থেকে ওই ওজনের শিশু নিচে পড়ায় সরাসরি মাথায় চোট পায় । তার জেরেই মৃত্যু হয় । সেই শিশুর সমান ওজনের পুতুলে বালি ভরেই এ দিন পুনর্নির্মাণ করা হয় ।

৬) বছরের শিশুটির ওজন প্রায় ২৪ কেজি । তার ক্ষেত্রেও একই ভাবে পুতুলে বালি ভরে ঘটনার পুনর্নির্মাণ করা হয়েছে ।

তদন্তকারীদের মৌখিকভাবে এই প্রাথমিক রিপোর্ট জানানোর কিছুদিন পরেই চূড়ান্ত রিপোর্ট পাঠাবে ফরেনসিক বিশেষজ্ঞরা । সেই রিপোর্ট হাতে পাওয়ার পরেই এই মামলায় অভিযুক্ত শিবকুমার গুপ্তার বিরুদ্ধে চার্জশিট দেওয়ার প্রস্তুতি শুরু করবে তদন্তকারীরা । তারপরেই শুরু হবে বিচার প্রক্রিয়া ।

SUJOY PAL

Published by: Shubhagata Dey
First published: June 18, 2020, 10:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर