• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • FOR BJP MLAS PROTEST GOVERNOR JAGDEEP DHANKHAR CANT DELIVER HIS SPEECH IN WEST BENGAL ASSEMBLY SB

Jagdeep Dhankhar in Assembly: বেনজির বিধানসভা, BJP-র বিক্ষোভে ভাষণ না দিয়েই ফিরে গেলেন রাজ্যপাল!

বেনজির!

Jagdeep Dhankhar in Assembly: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায় ও অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কিছুক্ষণ কথা বলে বিধানসভা ছেড়ে চলে যান জগদীপ ধনখড়।

  • Share this:

    #কলকাতা: রাজ্যের সঙ্গে সংঘাত চরমে রাজ্যপালের। কিন্তু এদিন বিধানসভা অধিবেশনের শুরুর দিন কার্যত বেনজির দৃশ্য দেখল পশ্চিমবঙ্গের বিধানসভা। এবার একমাত্র বিরোধী দল বিজেপি। আর অধিবেশন শুরুর দিনই বিজেপি বিধায়কদের নজিরবিহীন বিক্ষোভে ভাষণই দিতে পারলেন না রাজ্যপাল জগদীপ ধনখড়। ভাষণ শুরু করেই শেষ করে দিতে হল তাঁকে। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায় ও অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কিছুক্ষণ কথা বলে বিধানসভা ছেড়ে চলে যান তিনি।

    এদিন বিধানসভায় ঢুকেই অধ্যক্ষ, মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য বিনিময় করেন রাজ্যপাল। আর অধিবেশনের শুরুতেই 'ভোট পরবর্তী হিংসার ছবি' হাতে ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে থাকে বিজেপি। নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই কারণেই ভাষণ দিতে পারলেন না রাজ্যপাল। অন্তত তিনটে পর্যন্ত রাজ্যপালের থাকার কথা ছিল বিধানসভায়। কিন্তু ৫০ মিনিট আগেই ফিরে যেতে হল রাজ্যপালকে।

    বস্তুত রাজ্যের সঙ্গে সংঘাতের আবহে রাজ্যপাল এদিন বিধানসভায় কী বলতে পারেন, তা নিয়ে প্রবল চর্চা রাজনৈতিক মহলে। আদৌ কী তিনি রাজ্যের খসরা ভাষণ দেবেন? তা নিয়ে ইতিমধ্যেই ভাষণের খসড়া নিয়েও প্রশ্ন তুলেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar )। তাই এদিন রাজ্যপালের ভাষণ নিয়ে আগ্রহ ছিলই। কিন্তু তা তিনি দিতেই পারলেন না।

    এদিন দুপুরে রাজভবনে ঢুকেই মুখ্যমন্ত্রী ও অধ্যক্ষের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে বিধানসভায় ঢুকে যান। সেখানে ভাষণ শুরু করার সাত মিনিটের মধ্যেই তাঁকে তা থামিয়ে দিতে হয়। কারণ ততক্ষণে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ফলে ভাষণ থামিয়ে দিতে হয় রাজ্যপালকে।

    পরে শুভেন্দু সাংবাদিক বৈঠকে বলেন, 'রাজ্য সরকার যে ভাষণ রাজ্যপালকে পড়ার জন্য লিখে দিয়েছে, তা অসত্য। ভোট পরবর্তী হিংসার কথা উল্লেখই নেই সেখানে, বরং তা অপপ্রচার বলা হচ্ছে।'

    Published by:Suman Biswas
    First published: