হোম /খবর /কলকাতা /
গুজরাতের সরকার 'স্বৈরাচারী', 'ভোট কাটুয়াদের' জন্য জিতেছে বিজেপি, দাবি ফিরহাদের

গুজরাতের সরকার 'স্বৈরাচারী', মানুষের নয়, 'ভোট কাটুয়াদের' জন্য জিতেছে বিজেপি, দাবি ফিরহাদের

সম্প্রতি, তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র সাকেত গোখলের গ্রেফতারি নিয়ে গুজরাতের বিজেপির সরকারের বিরুদ্ধে নিন্দায় সরব হয়েছে তৃণমূল। এ নিয়ে নির্বাচন কমিশনের কাছেও নালিশ জানাতে চলেছে তারা। এবার ফিরহাদের মুখেও শোনা গেল গুজরাত প্রশাসনের সমালোচনা

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা: স্বৈরাচারী শাসন চলছে গুজরাতে। মানুষের রায়ে নয়, গুজরাতে বিজেপি জিতেছে 'ভোট কাটুয়া'দের বদান্যতায়। এদিন আবারও বিজেপির উদ্দেশ্যে একের পর এক তোপ দাগলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

সম্প্রতি, তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র সাকেত গোখলের গ্রেফতারি নিয়ে গুজরাতের বিজেপির সরকারের বিরুদ্ধে নিন্দায় সরব হয়েছে তৃণমূল। এ নিয়ে নির্বাচন কমিশনের কাছেও নালিশ জানাতে চলেছে তারা। এবার ফিরহাদের মুখেও শোনা গেল গুজরাত প্রশাসনের সমালোচনা। তাঁর দাবি, গুজরাত প্রশাসনের এই স্বৈরাচারী মনোভাবই একদিন বিজেপির পতনের কারণ হবে। এভাবে, অন্য রাজনৈতিক দলের কোনও নেতাকে গ্রেফতার করা আসলে স্বৈরাচারী ক্ষমতার প্রদর্শনের লক্ষণ বলে মত ফিরহাদের।

আরও পড়ুন: আজ ফের মুখোমুখি মোদি-মমতা! জি-২০ ভার্চুয়াল বৈঠকে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী

গুজরাতের ফলাফল নিয়েও এদিন কটাক্ষ করতে ছাড়েননি ফিরহাদ। বিধানসভা নির্বাচনে গেরুয়া ঝড়ে কার্যত গুজরাত থেকে মুছে কংগ্রেস। তবে, গেরুয়া শিবিরের এই ল্যান্ড স্লাইড ভিক্ট্রিকে মানুষের জয় বলতে নারাজ তৃণমূল নেতা। তিনি বলেন, "কতটা নিরপেক্ষ ভোট হয়েছে, সেটা জানা দরকার। কেন্দ্রীয় ও রাজ্যবাহিনী এক হয়ে ভোট করেছে। দুটোই বিজেপি-র। ভোট কাটার কাটুয়ারা ছিল গুজরাতে। বাংলাতেও সেই চেষ্টা করেছিল (ওঁরা)। বাংলার মানুষ তাদের তুলে সরিয়ে ফেলেছিল।"

আরও পড়ুন: আজ ফের মুখোমুখি মোদি-মমতা! জি-২০ ভার্চুয়াল বৈঠকে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী

এদিন কেন্দ্রীয় আবাস যোজনার দুর্নীতি প্রসঙ্গেও মন্তব্য করেন ফিরহাদ। তাঁর কথায়, "সবাই নয়, এক-দু পার্সেন্ট দুর্নীতি হয়েছে হয়ত। মুখ্যমন্ত্রীর সরাসরি নির্দেশ প্রশাসনিক বৈঠকে এগুলো রিভিউ করবেন বিডিও। ডিএম-রা দেখবেন যাঁরা যোগ্য নয়, তাঁরা যাতে কোনওভাবেই বাড়ি না পায়।" এদিন আইপিএস বিল নিয়েও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সমালোচনায় সরব হন এই তৃণমূলনেতা।

Published by:Satabdi Adhikary
First published:

Tags: BJP, Gujarat, TMC