দফতরের দায়িত্বভার নিলেন নতুন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম 

দায়িত্ব নিয়েই হাজির থাকলেন পরিবহণ শ্রমিকদের টিকাকরণ কর্মসূচীতে

দায়িত্ব নিয়েই হাজির থাকলেন পরিবহণ শ্রমিকদের টিকাকরণ কর্মসূচীতে

  • Share this:

#কলকাতা: দফতরের দায়িত্বভার গ্রহণের আগেই শ্রমিকদের পাশে দাঁড়ালেন নয়া পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। মঙ্গলবার সকাল বেলা তিনি পৌছে যান ধর্মতলা ডিপোয়। যেখানে বেসরকারি বাসের চালক ও কন্ডাকটরদের শুরু হয়েছে টিকাকরণ কর্মসূচী। কলকাতার পাশাপাশি জেলাতেও দেওয়া হবে টিকা। রাজ্যের একাধিক বাস মালিক সংগঠনকে ইতিমধ্যেই এই বিষয়ে রাজ্য পরিবহণ দফতরের তরফ থেকে চিঠি দিয়ে জানানো হয়েছে। যার পরিপ্রেক্ষিতেই এদিন সকাল থেকে শুরু হয়েছে পরিবহণ শ্রমিকদের টিকাকরণ।

নতুন মন্ত্রীর উউপস্থিতিতেই এই কাজ শুরু হয়ে যাওয়ায় গতি থাকবে বলে মনে করছেন বাস মালিক সংগঠনের প্রতিনিধিরা। কলকাতা শহরের তিন ডিপোয় এই কর্মসূচী চলছে। ধাপে ধাপে জেলার বিভিন্ন ডিপোতেও শুরু হবে এই কর্মসূচী। লক্ষ্য রাখা হচ্ছে দৈনিক ৩০০ জনকে এই টিকাকরণের আওতায় আনা। এদিন পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, রাজ্য সরকার পরিবহণ কর্মীদের ফ্রন্ট লাইন ওয়ার্কার হিসাবে ঘোষণা করেছে। তাই রাজ্য তাদের বিনামূল্যে টিকা দিচ্ছে। সকলকে যাতে দেওয়া হয় সে বিষয়ে আমরা নিশ্চিত হতে চাইছি। কেন্দ্রের কাছে বারবার অনুরোধ করেও মিলছে না পর্যাপ্ত টিকা। আমরা অবশ্য এই পরিবহণ কর্মীদের সকলকে টিকা দেব। নয়া পরিবহণ মন্ত্রীর থেকে আশ্বাস পেয়ে খুশি পরিবহণ শ্রমিকরা।

এদিন দুপুরে অবশ্য নতুন দফতরের দায়িত্ব বুঝে নেন ফিরহাদ হাকিম। দুপুর সাড়ে ১২টা নাগাদ তিনি ডালহৌসিতে পরিবহণ ভবনে দায়িত্ব বুঝে নেন। দফতরের বিভিন্ন আধিকারিকদের সাথে তিনি বৈঠক করেন। কোভিড পরিস্থিতিতে যাতে পরিষেবায় কোনও ঘাটতি না হয় সেদিকে নজর দিতে বলেছেন তিনি। তবে পরিবহণ নিগমের কর্মীদের শারীরিক অবস্থার খোঁজ নিতেও তিনি বলেছেন দায়িত্ব প্রাপ্ত আধিকারিকদের। নয়া মন্ত্রীর উদ্যোগে খুশি অবশ্য বাস মালিক সংগঠন। এদিন বাস মালিক সংগঠনের নেতা তপন বন্দোপাধ্যায় জানিয়েছেন, খুব ভালো উদ্যোগ নেওয়া হয়েছে। অপর নেতা রাহুল চট্টোপাধ্যায় জানিয়েছেন, এর ফলে কিছুটা হলেও নিশ্চিন্ত থাকবেন মালিক ও শ্রমিকরা। ধীরে ধীরে ক্যাব চালকদেরও এই টিকাকরণ করা হবে বলে সূত্রের খবর।

Published by:Ananya Chakraborty
First published: