corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় কলকাতায় সেনা! বিরোধীদের প্রস্তাবে কড়া উত্তর ফিরহাদ হাকিমের

করোনা মোকাবিলায় কলকাতায় সেনা! বিরোধীদের প্রস্তাবে কড়া উত্তর ফিরহাদ হাকিমের
Photo- AP

প্রতি কোটিতে করোনা আক্রান্তের সংখ্যা অন্য বড় শহরের থেকে অনেকটাই কম এটাই দিচ্ছে আশ্বাস

  • Share this:

#কলকাতা: কলকাতা পুরসভায় প্রশাসক গোষ্ঠী কাজ শুরু করার পর থেকে বিজেপি উঠেপড়ে লেগেছে। সোমবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সুর চড়িয়ে দাবি তোলেন রাজ্যে কোভিড মোকাবিলায় সেনা বাহিনী নামানো হোক। দিলীপের যুক্তি,  রাজ্য পুলিশ করোনা মোকাবিলায় দক্ষ নয়। তাদের প্রয়োজনীয় সরঞ্জামও নেই। তাই কলকাতা সহ রেড জোনগুলিতে সেনা নামানোর পক্ষে সওয়াল তাঁর।

বিজেপির এই দাবি নিয়ে ক্ষুব্ধ রাজ্যের পুর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। ফিরহাদ হাকিম পরিসংখ্যান দিয়ে জানান ১ কোটি জনসংখ্যা প্রতি করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দেশে শীর্ষে মহারাষ্ট্র তারপর দিল্লি, গুজরাট,  তামিলনাড়ু। রাজ্যে ১ কোটি জনসংখ্যা প্রতি করোনা আক্রান্তের সংখ্যা ১৭৯ (রবিবার পর্যন্ত তথ্যের ভিত্তিতে)।

ফিরহাদ সাফ জানান,  সেনা নামাতে হলে আগে ওই রাজ্য গুলিতে নামাক পরে আমাদের রাজ্যের কথা ভাববে। ফিরহাদ আরও জানা করোনা আক্রান্তের সংখ্যা নিরিখে কলকাতা শহর নবম স্থানে। কলকাতায় বিজেপি যে অভিযোগ করছে তা ঠুনকো। বাংলার সৃষ্টি ও কৃষ্টি বিরোধী কাজ করছে বিজেপি। শুধু রাজনীতি করার জন্যই বিজেপি এই দুর্যোগে শুধু অভিযোগ করে যাচ্ছে। তিনি জানান, ‘আমরা চাই একজন মানুষও যাতে করোনা সংক্রমিত না হন।তাই সবাই একযোগে লড়াইটা চালিয়ে যাচ্ছি।’

কলকাতায় রেশন নিয়ে অভিযোগের সারবত্তা খুঁজে বের করতে সোমবার কলকাতা পুরসভায় বিশেষ বৈঠক হয়। প্রশাসক গোষ্ঠী ছাড়াও, বোর্ড অফ কো-অর্ডিনেটররা বৈঠকে উপস্থিত ছিলেন। ফিরহাদ জানান,  ‘মুখ্যমন্ত্রী চান কলকাতার প্রত্যেকে রেশন পান। কোথাও কোনও সমস্যা থেকে থাকলে তা চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। মঙ্গলবার খাদ্য সচিবের সঙ্গে বৈঠক করব আমি।প্রয়োজনে খাদ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলবো।’ কলকাতা পুরসভার মত মেয়াদ ফুরিয়ে আসছে শিলিগুড়ি পুর নিগমেরও। রাজ্যের পুর ও নগর উন্নয়ন দপ্তর সূত্রে খবর শিলিগুড়িতেও প্রশাসক গোষ্ঠী বসিয়ে কাজ করানো হবে। শিলিগুড়ি পুর নিগমের প্রশাসক গোষ্ঠী চেয়ারম্যান হবেন অশোক ভট্টাচার্য।

ARNAB HAZRA

Published by: Debalina Datta
First published: May 12, 2020, 10:23 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर