হোম /খবর /কলকাতা /
নিউ টাউনের আবাসনে ভয়াবহ আগুন, অগ্নিদগ্ধ ১ বৃদ্ধা

নিউ টাউনের আবাসনে ভয়াবহ আগুন, অগ্নিদগ্ধ ১ বৃদ্ধা

প্রথমে এসি থেকে আগুন লাগে, যখন দমকল কর্মীরা না আগুন নেভানোর কাজ চালাচ্ছিলেন, ঠিক তখনই গ্যাস সিলিন্ডার ব্লাস্ট করে

  • Share this:

#কলকাতা: নিউ-টাউনের 'বলাকা' আবাসনে ভয়াবহ অগ্নিকাণ্ড। আচমকাই আবাসনের দ্বিতীয় তলে আগুন লাগে। জানা যায়, ফ্ল্যাটের ভিতর থেকে শিশু-সহ ৯জনকে উদ্ধার করা হয়। ঘটনাস্থলে আসে দমকলের ২টি ইঞ্জিন। প্রথমে এসি থেকে আগুন লাগে, যখন দমকল কর্মীরা না আগুন নেভানোর কাজ চালাচ্ছিলেন, ঠিক তখনই গ্যাস সিলিন্ডার ব্লাস্ট করে। ফলে আগুন আরও ছড়িয়ে পড়ে। আগুনে অগ্নিদগ্ধা ১ বৃদ্ধা! জখম মহিলার নাম গীতা রানি ঘোষ, বয়স ৮৭।

জানা যায়, বলাকা আবাসনে কোনওরকম ফায়ার সিস্টেম নেই। কীভাবে আবাসিকরা বেরিয়ে আসবেন আবাসন থেকে তা বুঝে উঠতে পারছিলেন না। অনেকেই আতঙ্কে ছাদে চলে যান। আগুন জ্বলার সময়ই ভয়াবহ বিস্ফোরণ হয়। তীব্র আওয়াজ বেরিয়ে আসে দোতলার ফ্ল্যাট থেকে।

গতবছরের জানুয়ারিতে  নিউ টাউনের শুলংগুঁড়ি কলোনিতে আগুনে পুড়ে যায় চারটি ঝুপড়ি ঘর। তবে, স্থানীয় যুবকদের তৎপরতায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান কলোনির বাসিন্দারা। জ্যাংড়া হাতিয়াড়া দু’নম্বর গ্রাম পঞ্চায়েতের আওতায় নিউ টাউনের শুলংগুঁড়ি উত্তরপাড়া ক্যানাল পাড়ের ওই এলাকায় নিচু জমিতে বাঁশের মাচা করে বসবাস করেন বাসিন্দারা। সেখানেই একটি ঘরে আগুন লাগলে তা দ্রুত ছড়াতে থাকে। আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। তবে আগুন নেভানোর কাজে নেমে পড়েন স্থানীয় যুবকেরা। বাড়িগুলির তলায় জল থাকায় আগুন খুব বেশি দূর ছড়াতে পারেনি। জায়গাটি ঘিঞ্জি হওয়ায় ঘটনাস্থলে পৌঁছতে দমকলকে বেগ পেতে হয়। একটি জায়গা পর্যন্ত গিয়ে তার পরে পাইপ ফেলে কাজ শুরু করতে হয় দমকল কর্মীদের। পুলিশ সূত্রের খবর, এক বাসিন্দার বাড়িতে গ্যাস সিলিন্ডার ফেটেই প্রথম আগুন লাগে।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Kolkata fire