Home /News /kolkata /
পার্কস্ট্রিটে এপিজে হাউসে আগুন ! মাত্র ঘণ্টা দেড়েকের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনল দমকল

পার্কস্ট্রিটে এপিজে হাউসে আগুন ! মাত্র ঘণ্টা দেড়েকের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনল দমকল

মেয়র শোভন চট্টোপাধ্যায়

মেয়র শোভন চট্টোপাধ্যায়

  • Share this:

    #কলকাতা: ফের শহরে বহুতলে আগুন। পার্ক স্ট্রিটে এপিজে হাউসের ছ’তলায় একটি সংস্থার সার্ভার রুমে আগুন লাগে। তবে আতঙ্ক ছড়ায়নি। উন্নতমানের পরিকাঠামো ও অগ্নিনির্বাপণ ব্যবস্থার সাহায্যে মাত্র ঘণ্টা দেড়েকের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনে দমকল।

    শহরের বহুতলে ফের আগুন। আগুন লাগে স্টিফেন কোর্টের বিপরীতে পার্ক স্ট্রিটের এপিজে হাউজে। তবে এবার অন্য ছবি। স্টিফেন কোর্টের মত আতঙ্ক এখানে ছড়ায়নি। আশঙ্কা থাকলেও, ছড়ায়নি আগুনও।

    বেলা এগারটা। সবে শুরু হয়েছে অফিস আওয়ার্স। আচমকা বেজে ওঠে এপিজে হাউজের ফায়ার অ্যালার্ম। অ্যালার্মের শব্দে হুড়োহুড়ি পড়ে যায় কর্মীদের মধ্যে। ততক্ষণে কালো ধোঁয়ায় ছেয়ে গেছে চারদিক। সকলে সিঁড়ি দিয়ে নীচে নেমে আসেন। খালি করে দেওয়া হয় পুরো বিল্ডিং। দেখা যায়, ছ’তলার সি ব্লকে কোটাক সিকিউরিটির অফিসের জানলা দিয়ে তখন গলগল করে আগুন বেরচ্ছে।

    খবর পেয়ে আসে দমকলের দশটি ইনজিন। আসে হাইড্রলিক ল্যাডার । ধোঁয়ায় কাজ করতে সমস্যায় পড়েন দমকলকর্মীরা। নামে বিপর্যয় মোকাবিলা দল। আগুনের তাপে ভাঙতে শুরু করে বিল্ডিংয়ের কাচ। এই সময়ে কাজে আসে পঞ্চমতলার ছোট্ট টেরেস। সেখানে দাঁড়িয়ে আগুন নেভাতে শুরু করেন দমকলকর্মী ও বহুতলের নিরাপত্তাকর্মীরা। প্রথম তার জড়িয়ে বিপত্তি। পরে বহুতলের সিমেন্টের ছাউনিতে আটকে যায় ল্যাডার। পরে পাশের একটি পথ দিয়ে ভিতরে ঢুকে কাজ শুরু করে ল্যাডার। বেলা সাড়ে বারোটার মধ্যেই নিয়ন্ত্রণে চলে আসে আগুন। ধোঁয়া থাকলেও, আশঙ্কা কাটে। দ্রুত আগুন নেভানোর ক্রেডিট বহুতলের কার্যকরী অগ্নি নির্বাপণ ব্যবস্থাকেই দিচ্ছেন দমকলমন্ত্রী। আগুন আতঙ্ক এড়ালেও, এপিজে হাউজের আগুনের জেরে তীব্র যানজট ছড়ায় পার্ক স্ট্রিটে। যান চলাচল স্বাভাবিক রাখতে হিমসিম খেতে হয় পুলিশকে।
    First published:

    Tags: Apeejay house, Fire, Kolkata, Park Street

    পরবর্তী খবর