রবিবার সাতসকালে কাঁকুড়গাছিতে বহুতলে আগুন

রবিবার সাতসকালে কাঁকুড়গাছিতে বহুতলে আগুন
কাঁকুড়গাছিতে আগুন

রবিবার সেন্টার বন্ধ থাকার ফলে দমকল কর্মীদের কাঁচ ভেঙে ভেতরে ঢুকতে হয়।গোটা অফিস ধোঁয়ায় আচ্ছন্ন থাকার ফলে দমকল কর্মীদের প্রথমে কাজ করতে অসুবিধা হয়।

  • Share this:

রবিবার সকাল ৭ টা ৪৫ নাগাদ কাঁকুড়গাছির কয়েকজন বাসিন্দা বহুতলের সামনে দোতলা থেকে ধোঁয়া দেখতে পায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলকে৷ পাশেই কাঁকুড়গাছি ফায়ার ব্রিগেড থেকে  প্রথমে দুটি ইঞ্জিন পাঠানো হয়। দেখা যায়, বহুতলের সামনের দোতলায় একটি ফিটনেস সেন্টার কাম বিউটি পার্লারে আগুন লেগেছে। এর পরে পর্যায়ক্রমে আরও পাঁচটি ইঞ্জিন পাঠানো হয়।

রবিবার সেন্টার বন্ধ থাকার ফলে দমকল কর্মীদের কাঁচ ভেঙে ভেতরে ঢুকতে হয়।গোটা অফিস ধোঁয়ায় আচ্ছন্ন থাকার ফলে দমকল কর্মীদের প্রথমে কাজ করতে অসুবিধা হয়। এরপর অত্যাধুনিক ব্রিদি‌ং টেকনলজি মেশিন দিয়ে তারা কাজ শুরু করে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

বহুতলের বাসিন্দাদের মধ্যে চূড়ান্ত আতঙ্ক ছড়িয়ে পড়ে।এই অগ্নিকাণ্ডের ঘটনায় বহু বাসিন্দা ভয়ে ঘর থেকে বাইরে বেরিয়ে আসে। মানিকতলা থানার পুলিশ এসে বাসিন্দাদের আশ্বস্ত করে। আবাসিকদের অভিযোগ, এই আবাসনের সামনের দিকে যে সমস্ত বেসরকারি কোম্পানির অফিস রয়েছে তারা অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিয়ে অত্যন্ত অসচেতন। দু'বছর আগেও এখানে আগুন লেগেছিল,বহু ক্ষয়ক্ষতি হয়েছিল।

আবাসিকদের নিজস্ব অগ্নিনির্বাপণ ব্যবস্থা অত্যন্ত ভালো, কিন্তু এই বেসরকারি কোম্পানিগুলি অগ্নিনির্বাপণ ব্যবস্থার দিকে নজর দেয় না। আগুন সকালের দিকে না লেগে রাতে লাগলে বড়সড় বিপর্যয় ঘটতে পারতো। অন্যদিকে এই বেসরকারি সংস্থার অফিসে অগ্নিনির্বাপণ ব্যবস্থা সঠিক ছিল কিনা তা খতিয়ে দেখার জন্য ফরেনসিক টিম আসবে। তবে রবিবার সকালে এই ঘটনায় কাঁকুড়গাছি এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

First published: January 19, 2020, 12:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर