কেন বার বার জতুগৃহ শহরের পুরনো বহুতলগুলি?

কেন বার বার জতুগৃহ শহরের পুরনো বহুতলগুলি?
photo: News18 Bangla
  • Share this:

#কলকাতা: ফের কলকাতার বহুতলে বিধ্বংসী আগুন। শুক্রবার সকাল ৯টা নাগাদ এক্সাইড মোড়ে একটি বহুতলে আগুন লাগে। আগুনে ভেঙে পড়ে বহুতলের একাংশ। ঘণ্টা তিনেকের চেষ্টায় দমকলের ১২টি ইনজিন আগুন নিয়ন্ত্রণে আনে।

সকাল ৯টা

শুক্রবার সকালের ব্যস্ত সময়ে এক্সাইড মোড়ে এই বহুতলে আগুন লাগে। কিছু ক্ষণের মধ্যেই আগুন ভয়ংকর চেহারা নেয়। বহুতলের চার ও পাঁচ তলা থেকে কালো ধোঁয়া বেরতে শুরু করেন। প্রথমে দমকলের ৫টি ইনজিন ঘটনাস্থলে পৌঁছলেও পরে আরও ৭টি ইনজিন আসে। আগুনের উৎসস্থলে পৌঁছতে হিমশিম অবস্থা হয় দমকল কর্মীদের। জানালার কাঁচ ভেঙে ধোঁয়া বার করার চেষ্টা করা হয়। দ্রুত ছড়াতে থাকে আগুন। আশপাশের বাড়িতেও আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়। বহুতলে কয়েকটি সংস্থার অফিস রয়েছে। বেশ কিছু আবাসিক ফ্ল্যাটও রয়েছে। দমকলের তৎপরতায় বহুতল থেকে সকল বাসিন্দাদের বার করে আনা হয়। ঘটনাস্থলে পৌঁছান দমকলের ডিজি।

সকাল ১০.২১  

হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বহুতলের একাংশ। ফাটল দেখা দেয় আরও কয়েকটি অংশে। সে সময় বহুতলের ভেতরেই ছিলেন বেশ কয়েক জন দমকল কর্মী। কোনও ক্রমে রক্ষা পান তাঁরা। ঘটনাস্থলে পৌঁছান কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

শহরে একের পর এক বহুতলে অগ্নিকাণ্ড। বিশেষত পুরনো বহুতলগুলিতে অগ্নিকাণ্ডের ঘটনা বেশি ঘটছে। জেনে বা না জেনে জতুগৃহে বাস করছেন অগণিত নাগরিক। দ্রুত ব্যবস্থা না নিলে যে কোনও দিন বড় দুর্ঘটনার আশঙ্কা থেকেই যাচ্ছে।

First published: 12:02:31 PM Apr 27, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर