FIR against CBI: নারদা মামলার শুনানির দিনেই সিবিআই-এর বিরুদ্ধে এফআইআর গড়িয়াহাট থানায়

সিবিআই-এর বিরুদ্ধেই এফআইআর রাজ্যে।

সিবিআই-এর বিরুদ্ধে এবার এফআইআর দায়ের হল গড়িয়াহাট থানায় (FIR against CBI)। তৃণমূল মহিলা কংগ্রেস নেত্রী Chandrima Bhatyacharya-র অভিযোগের ভিত্তিতেই এই পদক্ষেপ। Narada Scam শুনানির মধ্যেই চাঞ্চল্য।

  • Share this:

    #কলকাতা: এবার তৃণমূলের অভিযোগের ভিত্তিতে সিবিআই-এর বিরুদ্ধেই এফআইআর দায়ের করা হল গড়িয়াহাট থানায়। তৃণমূল মহিলা কংগ্রেসের নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের অভিযোগের ভিত্তিতে এই মামলা করা হয়েছে। যেহেতু চন্দ্রিমা নিজে গ়ড়িয়াহাট অঞ্চলের বাসিন্দা তাই লালবাজার গড়িয়াহাট থানাকেই  অভিযোগের ভিত্তিতে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছে। রাজ্যের নেতামন্ত্রীদের গ্রেফতারিতে তৎপর আধিকারিকদের বিরুদ্ধেই এই মামলা, অভিযোগ, বেআইনি ভাবেই তাঁরা এই কাজ করেছেন।

    ১৭ মে রাজ্যের নেতামন্ত্রীদের বাড়ি থেকে গ্রেফতার করে সিবিআই, গ্রেফতারির পরোয়ানা ছাড়াই কার্যত বাড়ি থেকে তুলে আনা হয় এই নেতামন্ত্রীদের। এই  নিয়েই ক্ষুব্ধ তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী চিঠি দেন কলতকাতা পুলিশ কমিশনারকে। সেখানে তিনি স্পষ্ট ভাষায় বলেন, অবৈধ গ্রেফতারির নেতৃত্ব দিচ্ছেন যারা, সেই সিবিআই আধিকারিকদের বিরুদ্ধে কলকাতা পুলিশ দ্রুত পদক্ষেপ করুক। তিনি অভিযোগে স্পষ্ট বলেন গ্রেফতারির পরোয়না ছাড়াই প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে বলপূর্বক ভাবে গ্রেফতার করেছে সিবিআই-এর ওই আধিকারিকরা। সেই মতোই পদক্ষেপ গ্রহণ। সূত্রের খবর এই আধিকারিকদের বিরুদ্ধে ১৬৬, ১৬৬A, ১৮৮, ৩৪ IPC & ৫১(b) ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট অনুযায়ী মামলা রুজু করা হয়েছে।

    ১৮৮ নং ধারাটি প্রযুক্ত হয়.যে কোনো প্রকার প্রশাসনিক নির্দেশ লঙ্ঘন করলে। ১৬৬ নং ধারাটি  ব্যবহৃত হয় সংস্থা (এক্ষেত্রে সিবিআই) আইনকে অগ্রাহ্য করে কারো ক্ষতি করার কাজে লিপ্ত হলে। ৫১(b)ডিজাস্টার ম্যানেজমেন্ট  অ্যাক্ট প্রযুক্ত হবে  করোনা সময় এরকম একসঙ্গে এতো লোক  প্রটোকল ভেঙে জড়ো হওয়ায়।  আর ৩৪ নং আইপিসিএকসঙ্গে অনেকে মিলে অপরাধ সংগঠিত করা।

    প্রসঙ্গত আজই হাইকোর্টে চলছে নারদমামলার শুনানি। সিবিআই-এর পক্ষে  লড়ছেন   সলিসিটার জেনারেল  তুষার মেহতা। মামলা স্থানান্তকরণই সিবিআই-এর লক্ষ্য। আর অভিযুক্তদের আইনজীবীরা চাইছেন আজই জামিন হোক এই হেভিওয়েটদের। কড়া সওয়াল জবাবে কোর্টরুম চত্বর এখন সরগরম।

    Published by:Arka Deb
    First published: