Case Against Mithun Chakraborty: বাংলায় বিপাকে মিঠুন! তদন্ত কতদূর, পুলিশের কাছে জানতে চাইল আদালত

চাপে মিঠুন

মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) বিরুদ্ধে দায়ের হওয়া FIR-এর ভিত্তিতে পুলিশের কাছে রিপোর্ট তলব শিয়ালদা আদালতের।

  • Share this:

    কলকাতা: বাংলার বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) বিজেপি ধরাশায়ী আর তৃণমূল প্রবলভাবে ফের ক্ষমতায় আসতেই আর সেভাবে প্রকাশ্যে আসেননি মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। এ বারের ভোটে বিজেপির হয়ে জোরকদমে প্রচার করেছিলেন মিঠুন। দাবি করেছিলেন, BJP ক্ষমতায় এলে ৬ মাসেই বদলে যাবে বাংলা। কিন্তু বিজেপিকে ক্ষমতায় আনার ডাক দিতে গিয়ে বেশ কয়েকবার সুপারস্টারের মুখ এমন মন্তব্য শোনা গিয়েছে, যা উস্কানিমূলক বলে দাবি রাজনৈতিক মহলের একটা বড় অংশের। তাই তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছিল মামলাও। সেই মামলাতেই এবার চাপ বাড়ল মিঠুন চক্রবর্তীর।

    উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে সুপারস্টারের বিরুদ্ধে মানিকতলা থানায় FIR দায়ের করা হয়েছিল। সেই মামলার শুনানিতে এদিন পুলিশের থেকে রিপোর্ট তলব করল শিয়ালদা এসিজেএম আদালত। অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুনের বিরুদ্ধে ওই এফআইআর-এর ভিত্তিতে কতদূর তদন্ত এগিয়েছে, তা নিয়ে পুলিশের কাছে জানতে চেয়েছে আদালত।

    নরেন্দ্র মোদির ব্রিগেডের মঞ্চে বিজেপিতে যোগ দিয়েছিলেন মিঠুন। সেই মঞ্চ থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিশ্বের সবচেয়ে বড় নেতা বলে সম্বোধন করে তিনি বলেছিলেন, 'বিশ্বের সবথেকে বড় গণতন্ত্রের বড় নেতা মোদীজির সঙ্গে এক মঞ্চে থাকব, এটা স্বপ্ন ছাড়া আর কিছু নয়। আরেকটা স্বপ্ন গরিবদের জন্য কিছু করব। আপনাদের অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা করবেন যাঁরা, আমাদের মতো অনেকে সামনে এসে দাঁড়াবেন।' এরপর গোটা রাজ্যজুড়ে হেলিকপ্টারে উড়ে গিয়েছেন মিঠুন। একসময় তাঁকে বিজেপির মুখ করা হবে বলেও জল্পনা ছড়িয়েছিল। তিনি নিজেও সেই সম্ভাবনা উড়িয়ে দিচ্ছিলেন না। বাস্তবে তা না হলেও মিঠুন ছিল গোটা ভোটপর্বে বিজেপির স্টার ক্যাম্পেনার।

    আর সেই প্রচারে তিনি কখনও বলেছেন, 'আমি জাত গোখরো', কখনও আবার বলেছেন, 'সরকারি হাসপাতালের সব বেড এসি করে দেওয়া হবে বিজেপি এলেই।' একইসঙ্গে উস্কানিমূলক মন্তব্য করেন বলেও অভিযোগ। এরপরই মানিকতলা থানায় তাঁর বিরুদ্ধে FIR দায়ের হয়। সেই মামলাতে এবার রিপোর্ট চেয়ে পাঠাল আদালত।

    Published by:Suman Biswas
    First published: