Mamata Banerjee: জঙ্গলমহলের ভোটের আগে বঙ্গে এল ফাইটার দিদি পার্ট টু

ফাইটার দিদি পার্ট টু বাজারে আনল তৃণমূল।

দিন কয়েক আগেই কার্টুন-সম্বলিত ভিডিও বানিয়ে চমকে দিয়েছে শাসক দল। এমনকি এসেছে সুপার মারিও ভিডিও গেমের আদলে একটি ভিডিও। এবার অন্য চমক-

  • Share this:

#কলকাতা: জঙ্গলমহল নিয়ে অভিনব প্রচার শুরু করল তৃণমূল কংগ্রেস।দিন কয়েক আগেই কার্টুন-সম্বলিত ভিডিও বানিয়ে চমকে দিয়েছে শাসক দল। এমনকি এসেছে সুপার মারিও ভিডিও গেমের আদলে একটি ভিডিও। এবার এল ফাইটার দিদি পার্ট টু। সোশ্যাল মিডিয়ায় ,এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। তৃণমূল কংগ্রেসের বক্তব্য, "যখন অন্যায় দৈনন্দিন জীবনের অংশ হয়ে ওঠে এবং কেন্দ্র কন্ঠরোধ করার চেষ্টা করে, তখন একজনই আপনার পাশে এসে দাঁড়ান। বাংলার নিজের মেয়ে মমতা বন্দ্যোপাধ্যায় আপনার জন্যে লড়েছেন, লড়ছেন, লড়বেন।"

সোশ্যাল মিডিয়ায় জোরকদমে প্রচার চালাচ্ছেন বিজেপি নেতারা। সেই লড়াইয়ে পিছিয়ে থাকতে রাজি নয় তৃণমূল। আর এই লড়াইয়ে জোর দিচ্ছেন মমতা বন্দোপাধ্যায়ের ডিজিটাল টিম। জঙ্গলমহলের চার জেলা পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রামের আসনগুলিই এই নির্বাচনের সবচেয়ে হটসিট। এখানে সরাসরি পেশিশক্তির লড়াই  মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারীর মধ্যে। সেই কারণেই ক্ষণে ক্ষণে রণকৌশলে চমক।

সোশ্যাল মিডিয়ায় যে ভিডিও পোস্ট হয়েছে তাতে দেখা যাচ্ছে অমিত শাহ, দিলীপ ঘোষ-সহ তিন বিজেপি নেতার বিরুদ্ধে একা লড়াই চালিয়ে যাচ্ছেন মমতা বন্দোপাধ্যায়। জঙ্গলমহলের মানুষ মমতার আলোয় আলোকিত হয়েছেন এটাই তুলে ধরা হয়েছে এই সোশ্যাল মিডিয়া প্রচারে।  ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় প্রচারে অংশগ্রহণ করেছেন এই চার জেলায় গিয়ে। আগামী কাল অর্থাৎ ২৭ মে ও দ্বিতীয় দফায় ১ এপ্রিল হবে ভোট জঙ্গলমহলের চার জেলায়। তৃণমূল কংগ্রেস যে প্রচার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই নিয়ে এসেছে তার নাম দেওয়া হয়েছে 'ফাইটার দিদি'। সেখানে দেখানো হয়েছে তিনি একা লড়াই চালিয়ে তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বীদের ব্যাগে ভরে গুজরাত পাঠিয়ে দিচ্ছেন স্পিড পোস্টে করে।

ভিডিওতে দেখানো হয়েছে, জঙ্গলমহলে বিজেপি অন্ধকার নিয়ে আসছে। আদিবাসী গ্রামের ঘরে আগুন লাগানো হচ্ছে। গ্যাসের দাম বৃদ্ধি, ক্রমাগত নিত্য প্রয়োজনীয় জিনিষের মূল্যবৃদ্ধি তার প্রভাব পড়ছে মানুষের ওপরে। আর তখনই নিজের জ্যোতি ছড়িয়ে নন্দীগ্রামে হাজির মমতা। তিনি তাঁর একক দক্ষতায় জঙ্গলমহলের কন্যাদের নিয়ে লড়াই করে জঙ্গলমহলে পরাস্ত করছেন প্রতিদ্বন্দ্বীদের। তারপর তাদের  বস্তায় ভরে স্পিড পোস্টে করে পাঠিয়ে দিচ্ছেন তিনি।

এই ভিডিওতে যেমন দেখা যাচ্ছে অমিত শাহকে, তেমনই দেখা যাচ্ছে দিলীপ ঘোষকেও। ফলে এই ভিডিও সহজেই নজর কেড়েছে। ইতিমধ্যেই কয়েক লাখ ভিউজ হয়েছে। শেয়ার হয়েছে কয়েক লাখ। জঙ্গলমহলে গত লোকসভা ভোটে খারাপ ফল হয়েছে। এই ভোটে তৃণমূল চাইছে ভালো ফল করতে। তাই ভাঙা পায়েও মমতার এই লড়াইকে তুলে আনা হয়েছে ভিডিও বার্তায়। মমতা বন্দোপাধ্যায় অবশ্য ভার্চুয়ালিই নয়, সশরীরে আগামী রবিবার থেকে লাগাতার প্রচার চালাবেন নন্দীগ্রামে।

Published by:Arka Deb
First published: