Home /News /kolkata /
বিনিয়োগ টানতে ফের বিদেশ সফরে মমতা, সেপ্টেম্বরে জার্মানি ও ফ্রান্সে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

বিনিয়োগ টানতে ফের বিদেশ সফরে মমতা, সেপ্টেম্বরে জার্মানি ও ফ্রান্সে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

রাজ‍্যে বিনিয়োগ টানার লক্ষ‍্যে ফের বিদেশ সফরে যাচ্ছেন মুখ‍্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে আবার তিনি জার্মানি যাবেন। যাবেন ফ্রান্সেও।

  • Share this:

    #কলকাতা: পাখির চোখ, রাজ‍্যের জন‍্য বিনিয়োগ। আবারও জার্মানি যাচ্ছেন মুখ‍্যমন্ত্রী। যাবেন ফ্রান্সেও। ইতালি থেকেও তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে।

    রাজ‍্যে বিনিয়োগ টানার লক্ষ‍্যে ফের বিদেশ সফরে যাচ্ছেন মুখ‍্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে আবার তিনি জার্মানি যাবেন। যাবেন ফ্রান্সেও। সোমবার, রাজারহাটে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে রাজ‍্য সরকারের ক্ষুদ্র ও মাঝারি শিল্প সম্মেলনের উদ্বোধন করেন মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। সেখানে উপস্থিত ইতালির প্রতিনিধিরা তাঁকে সে দেশে আমন্ত্রণ জানান।

    বিদেশ সফরে গিয়ে মুখ‍্যমন্ত্রীর পাখির চোখ রাজ‍্যে বিনিয়োগ টানা। কিন্তু, বাংলায় বারবারই অভিযোগ ওঠে, শিল্প গড়তে বিভিন্ন দফতরের থেকে লাইসেন্স পেতে অনেক সময় চলে যায়। এই সমস‍্যা দূর করতে মুখ‍্যমন্ত্রীর ঘোষণা ‘এক শিল্প-এক লাইসেন্স’ নীতি। অর্থাৎ, একটি শিল্প গড়তে যা যা লাইসেন্স দরকার, তা একসঙ্গেই মিলবে। বিভিন্ন দফতরে ঘুরতে হবে না।

    জেলায় জেলায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়তে কোথায় কী সমস‍্যা হচ্ছে তা শুনে মঞ্চ থেকেই দাওয়াই দেন মুখ‍্যমন্ত্রী। বেশ কয়েক বছর আগে আর্জি জানিয়েও কোচবিহারে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের ইউনিট গড়া যায়নি বলে অভিযোগ। এ নিয়ে সেই জেলার দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের এ দিন ভর্ৎসনা করেন মুখ‍্যমন্ত্রী। তাঁর নির্দেশ, গ্রামে, মহকুমায়, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের আরও বেশি করে ক্লাস্টার তৈরি করতে হবে। বুঝিয়ে দেন, বিনিয়োগকারীরা যেন কোনও ভাবেই সমস্যা বা হেনস্থার মুখে না পড়েন।

    First published:

    Tags: France, Germany, Mamata Banerjee

    পরবর্তী খবর