Buddhadeb Bhattacharya Health Updates: বাড়ি ফেরার জন্য অস্থির, আপাতত স্থিতিশীল বুদ্ধদেব

জ্ঞান রয়েছে। কথাও বলেছেন বুদ্ধদেব।

জ্ঞান রয়েছে। কথাও বলেছেন বুদ্ধদেব।

  • Share this:

    #কলকাতা: আগের থেকে বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। তাঁর শরীরে অক্সিজেন লেভেল আগের থেকে বেড়েছে। তবে সেটা এখনও আশানুরূপ নয়। তাঁর শরীরে এখন অক্সিজেন লেভেল ৯২ শতাংশ। মঙ্গলবার বেলার দিকে তিনি যখন হাসপাতালে ভর্তি হন তখন তাঁর শরীরে অক্সিজেন লেভেল নেমে গিয়েছিল ৮০-এর নিচে। শরীরে করোনার উপস্থিতি। তার উপর শ্বাসকষ্টজনিত সমস্যা। বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ বাড়ছিল। তবে এদিন হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার উন্নতি হতে থাকে। শরীর কিছুটা ভাল হওয়ার পরই তিনি বাড়ি ফেরার জন্য অস্থির হয়ে পড়েন। আপাতত চিকিত্সকরা তাঁর শারীরিক অবস্থার দিকে নিয়মিত নজর রাখছেন। প্রায় সংজ্ঞাহীন অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন বুদ্ধদেব। শ্বাসকষ্টের সমস্যাও বেড়েছিল। এর পরই তাঁর চিকিত্সার জন্য ছয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল।

    বাইপ্যাপ সাপোর্টে রাখা হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। হয়েছে সিটি স্ক্যান। ফুসফুসে কিছু পরিবর্তন লক্ষ্য করেছেন চিকিত্সকরা। তাঁর রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্টে অস্বাভাবিক কিছু দেখেননি ডাক্তাররা। জ্ঞান রয়েছে। কথাও বলেছেন বুদ্ধদেব। এমনকী তাঁকে খাবারও দেওয়া হয়েছে বলেও হাসপাতালের তরফে দেওয়া মেডিকেল বুলেটিনে উল্লেখ রয়েছে। রক্তচাপ ও মূত্রনালিতে কোনও সমস্য়া আপাতত নেই। সব মিলিয়ে এখন তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। স্ত্রী মীরা ভট্টাচার্যের পর বুদ্ধদেবও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এমনিতেই তাঁর বহুদিন ধরে শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। অক্সিজেন সাপোর্টে থাকেন তিনি। তার মধ্যে ভাইরাসে আক্রান্ত হওয়ায় উদ্বেগ তৈরি হয়েছিল। এতদিন পর্যন্ত বাড়িতেই আইসোলেশনে ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তবে মঙ্গলবার সকালে আচমকাই তাঁর অক্সিজেন লেভেল অনেকটা কমে যায়। ফলে হাসপাতালে ভর্তি করা ছাড়া আর কোনও উপায় ছিল না। তবে হাসপাতালে ভর্তি হওয়ার পর কিছুটা সুস্থ হয়েই বাড়ি ফেরার জন্য ছটফট করতে থাকেন বুদ্ধদেব।

    এদিকে বুদ্ধদেবের স্ত্রী মীরা ভট্টাচার্যকেও ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসংলগ্ন কথাবার্তা বলছিলেন তিনি। বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দুশ্চিন্তায় ভুগছিলেন মীরা ভট্টাচার্য। করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন তিনি। কিন্তু ফের তাঁর শারীরিক অবস্থা বিগড়ে যায়। তবে তাঁর শরীরে অক্সিজেনের ঘাটতি নেই। বমি ও প্যানিক অ্যাটাকের সমস্যার জন্যই মূলত হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। আপাতত তিনিও স্থিতিশীল।

    Published by:Suman Majumder
    First published: