কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

ভবানী ভবনে জরুরি বৈঠক মুখ্যমন্ত্রীর, বিজেপির নবান্ন অভিযানের রিপোর্ট নি‌লেন তিনি

ভবানী ভবনে জরুরি বৈঠক মুখ্যমন্ত্রীর, বিজেপির নবান্ন অভিযানের রিপোর্ট নি‌লেন তিনি

পুলিশের উচ্চ পর্যায়ের কর্তারা ছাড়াও বৈঠকে ছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ।

  • Share this:

#‌কলকাতা:‌ আগেই ঘোষণা করা হয়েছিল, স্যানিটাইজেশনের কাজে দু’‌দিন বন্ধ থাকবে নবান্ন। তার মধ্যেই বিজেপির যুব মোর্চা বৃহস্পতিবার নবান্ন অভিযানের আয়োজন করে। আর সেই নিয়েই ধুন্ধুমার বাধে কলকাতার রাস্তায়। পরিস্থিতির খোঁজ নিতে এবার আসরে নামলেন খোদ মুখ্যমন্ত্রী। এদিন ভবানী ভবনে জরুরি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী । পুলিশের উচ্চ পর্যায়ের কর্তারা ছাড়াও বৈঠকে ছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় । পুলিশের ডিজি , কলকাতার পুলিশ কমিশনার সহ উচ্চ পর্যায়ের পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর বিজেপি–র ডাকা নবান্ন অভিযানের যাবতীয় রিপোর্ট নিয়েছেন তিনি। সেই সঙ্গে সিসিটিভি ফুটেজও এদিন খতিয়ে দেখেন মুখ্যমন্ত্রী ।

বৃহস্পতিবার বিজেপি র ডাকা নবান্ন অভিযান ঘিরে সকাল থেকেই পুলিশি বন্দোবস্ত ছিল চোখে পড়ার মতো । কলকাতা শহর তো বটেই রাজ্যের বিভিন্ন প্রান্তের গুরুত্বপূর্ন মোড়গুলিতে সকাল থেকে পুলিশ মোতায়েন করা হয় । সকাল সাড়ে দশটা নাগাদ ডানকুনি মোড়ে বিজেপির পদযাত্রা আটকায় পুলিশ । হাওড়া ময়দানেও বিজেপির মিছিল ও জমায়েত ঘিরে উত্তেজনা ছড়ায় ।

এদিন রাজ্যের প্রশাসনিক সদর দপ্তর ঘিরে পুলিশি নিরাপত্তা বলয় ছিল চোখে পড়ার মতো । নবান্নগামী সমস্ত রাস্তা এদিন কার্যত পুলিশের দখলে চলে যায় । নবান্ন লাগোয়া কোনা এক্সপ্রেসওয়েতে যান নিয়ন্ত্রণ করে পুলিশ । বৃহস্পতিবার তিনদিনের মেদিনীপুর ঝাড়গ্রাম সফর শেষে কলকাতা ফেরেন মুখ্যমন্ত্রী। নবান্নে কিছু সময়ের জন্য যান তিনি। এরপরই ভবানীভবনে আসেন মমতা। সূত্রের খবর সারাদিনের বিজেপির জমায়েতের ছবি ও রিপোর্ট নেন মমতা।

এদিকে, বিজেপি নবান্ন অভিযানে পুলিশের জলকামানের রঙিন জল নিয়ে মারাত্মক অভিযোগ তুলেছে গেরুয়া শিবির ৷ রাসায়নিক মেশানো রঙিন তরল ছুড়ে মেরেছে পুলিশ, অভিযোগ দক্ষিণের তরুণ বিজেপি সাংসদ তেজস্বী সূর্যের ৷ এই নিয়ে কেন্দ্রের কাছে তদন্তের দাবি জানাবেন বলেও জানান বিজেপি সাংসদ ৷ নবান্ন অভিযানের শেষে সাংবাদিক সম্মেলনে পুলিশ কর্মীদের উপর একের পর এক ক্ষোভ উগরে দিলেন তেজস্বী সূর্য ৷ তিনি বলেন, ‘মমতার হাতের পুতুলে পরিণত পুলিশ৷ গণতান্ত্রিক আন্দোলনে লাঠি চালায় পুলিশ ৷ জলকামানে নীল রঙের তরল ব্যবহার করা হয়েছে ৷ এভাবে কোথাও জলকামানে রং ব্যবহার হয় না ৷ নীল রঙের তরল ব্যবহার নিয়ে কেন্দ্রের কাছে তদন্তের দাবি জানাচ্ছি ৷’

Sourav Guha

Published by: Uddalak Bhattacharya
First published: October 8, 2020, 8:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर