প্রতি দফায় বাড়ছে কেন্দ্রীয় বাহিনী, কমিশনের বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে বিজেপি বিরোধীদের

প্রতি দফায় বাড়ছে কেন্দ্রীয় বাহিনী, কমিশনের বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে বিজেপি বিরোধীদের
photo: News18 Bangla
  • Share this:

#কলকাতা: ফের নির্বাচন কমিশনের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক। চতুর্থ দফায় তারা যেভাবে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা বাড়িয়েছে, তার পিছনে রাজনীতির গন্ধ পাচ্ছে বিজেপি বিরোধীরা।

ভোট যত এগোচ্ছে, এ রাজ্যে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা ততই বাড়ছে। চতুর্থ দফার ভোটে একশো শতাংশ বুথেই থাকবে আধা সেনা। নজিরবিহীনভাবে বুথের বাইরে ভোটারদের নিরাপত্তার দায়িত্বেও মোতায়েন করা হবে কেন্দ্রীয় বাহিনীকে। ২৯ এপ্রিল, যে আটটি কেন্দ্রে ভোট, গুরুত্বের বিচারে তার একটি তালিকাও তৈরি করেছে নির্বাচন কমিশন। তালিকায় সবার ওপরে আসানসোল ও বীরভূম। কমিশনের এ সব সিদ্ধান্ত নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। কমিশনের সিদ্ধান্তের পিছনে মোদি সরকারের হাত দেখছে তৃণমূল।

কমিশনের সিদ্ধান্তে রাজনীতির গন্ধ পাচ্ছে প্রদেশ কংগ্রেস। প্রথমে ঠিক হয়েছিল, চতুর্থ দফায় শুধুমাত্র আসানসোলেই থাকবে একশো শতাংশ কেন্দ্রীয় বাহিনী। পরে, একশো শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেয় কমিশন। সব বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে যত জওয়ান প্রয়োজন, তার চেয়েও বেশি বাহিনী পাঠাচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রক। নজিরবিহীনভাবে বুথের বাইরেও ভোটারদের নিরাপত্তার দায়িত্বে মোতায়েন করা হবে কেন্দ্রীয় বাহিনী।

First published: 12:57:01 PM Apr 27, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर