শনিবার মেগা ইলেকশন বৈঠক, নিরাপত্তা ব্যবস্থা নিখুঁত করতে উদ্যোগী কমিশন

Bangla Editor | News18 Bangla
Updated:Mar 15, 2019 10:55 PM IST
শনিবার মেগা ইলেকশন বৈঠক, নিরাপত্তা ব্যবস্থা নিখুঁত করতে উদ্যোগী কমিশন
Bangla Editor | News18 Bangla
Updated:Mar 15, 2019 10:55 PM IST

#কলকাতা: রাজ্যের স্পর্শকাতর বুথ চিহ্নিত করতে আরও কিছুটা সময় নিতে চাইছে নির্বাচন কমিশন। জেলা প্রশাসনের দেওয়া রিপোর্টে কিছু ক্ষেত্রে অসঙ্গতি ধরা পড়েছে বলেই খবর। তা দ্রুত শুধরে নিয়ে চূড়ান্ত রিপোর্ট পেশের নির্দেশ কমিশনের। শনিবার উপ-মুখ্য নির্বাচনী কমিশনার সঙ্গে বৈঠকে চূড়ান্ত রিপোর্ট পেশের নির্দেশ।

শনিবার রাজ্যে কমিশনের মেগা ইলেকশন বৈঠক। তার আগে নিরাপত্তা ব্যবস্থা নিখুঁত করতে উদ্যোগী কমিশন। এই বৈঠকের পরই সম্ভবত স্পর্শকাতর বুথ নিয়ে সিদ্ধান্ত হবে।

জেলাভিত্তিক নিরাপত্তা নিয়ে জেলাশাসক ও পুলিশ সুপারদের রিপোর্ট খতিয়ে দেখে পুরোপুরি আশ্বস্ত নয় কমিশন। সূত্রের খবর, বেশ কয়েকটি জেলায় পুলিশ সুপার ও জেলাশাসকদের রিপোর্টে আলাদা তথ্য উঠে আসছে, যা নিয়ে প্রশ্ন উঠতে পারে। আর তাই উপ-মুখ্য নির্বাচনী কমিশনারের সঙ্গে বৈঠকের আগেই জরুরি নির্দেশিকা কমিশনের ৷ স্পর্শকাতর বুথের চূড়ান্ত রিপোর্ট খতিয়ে দেখতে রাজ্যকে পরামর্শ দিল নির্বাচন কমিশন ৷

ডিএম-এসপিদের সঙ্গে কমিশনের বৈঠকে বেশ কয়েকটি বিষয় স্পষ্ট করা হয়েছে। এনিয়েও জবাবদিহি চাইতে পারেন সুদীপ জৈন। ঠাসা কর্মসূচি নিয়েই রাজ্যে আসছেন উপ-মুখ্য নির্বাচন কমিশনার। রাজনৈতিক দলগুলি এবং ডিএম, এসপি ও পুলিশ কমিশনারদের সঙ্গে বৈঠক করবেন তিনি ৷

এরপরই সম্ভবত স্পর্শকাতর বুথ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। এরই মধ্যে রাজ্যের কয়েকটি এলাকায় রুট মার্চ শুরু করেছে আধা-সেনা।

First published: 10:55:21 PM Mar 15, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर