Mamata Banerjee: কেন্দ্রীয় বাহিনীকে 'ঘিরতে' মহিলাদের জন্য 'ইমোশনাল স্পিচ', ফের মমতাকে নোটিশ

Mamata Banerjee: কেন্দ্রীয় বাহিনীকে 'ঘিরতে' মহিলাদের জন্য 'ইমোশনাল স্পিচ', ফের মমতাকে নোটিশ

ফের মমতাকে নোটিশ

মমতার এহেন রুদ্রমূর্তির পর ফের একবার নোটিশ গেল মুখ্যমন্ত্রীর কাছে। তবে, এবার কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে করা মমতার মন্তব্যের প্রেক্ষিতে নোটিশ।

  • Share this:

    #কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলে নোটিশ পাঠিয়েছিল নির্বাচন কমিশন (Election Commission)। মুসলিম ভোটারদের নিয়ে তৃণমূলনেত্রীর মন্তব্যের জেরেই গত বুধবার মমতাকে নোটিশ পাঠিয়েছিল কমিশন। যদিও সেই নোটিশের প্রেক্ষিতে মমতার পালটা হুঙ্কার ছিল, 'আমাকে দশবার নোটিশ দিলেও একই উত্তর দেব। আর নরেন্দ্র মোদি যে প্রতিদিন হিন্দু-মুসলিম করছে, তার বেলা। নন্দীগ্রামের প্রার্থী যখন মিনি পাকিস্তান বলছে, তখন কোথায় থাকে কমিশন।' আর মমতার এহেন রুদ্রমূর্তির পর ফের একবার নোটিশ গেল মুখ্যমন্ত্রীর কাছে। তবে, এবার কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে করা মমতার মন্তব্যের প্রেক্ষিতে নোটিশ।

    কী বলেছিলেন মমতা? গত বুধবার বুধবার কোচবিহারের নির্বাচনী জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'সিআরপিএফ (CRPF) যদি অশান্তি করে মহিলারা এগিয়ে আসুন, সিআরপিএফ-কে রুখে দিন। বিজেপির চক্রান্ত ব্যর্থ করে দিন।' আর মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকেই উস্কানিমূলক বলে সরব হয় বিজেপি। এরপরই এদিন ফের মমতাকে নোটিশ পাঠাল কমিশন।

    নোটিশে উল্লেখ করা হয়েছে, গত ২৮ মার্চ ও ৭ এপ্রিল কেন্দ্রীয় বাহিনীকে উদ্দেশ্য করে মমতা মহিলাদের উদ্দেশে 'ইমোশনাল স্পিচ' দিয়েছিলেন। কেন তিনি তা করেছিলেন, তার জবাব চাওয়া হয়েছে। আর এই উত্তর দিতে সময় দেওয়া হয়েছে ২৪ ঘণ্টা। অপরদিকে, নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের কাছে তৃণমূল অভিযোগ করেছিল, বিএসএফ (BSF)-কে নিজেদের স্বার্থে ব্যবহার করছে বিজেপি। সাধারণ মানুষকে হুমকি দিচ্ছে বিএসএফ। কমিশনের তরফে সেই অভিযোগের সাপেক্ষে প্রমাণ চাওয়া হয়েছিল। কিন্তু তৃণমূল নেতৃত্ব সেই প্রমাণ দাখিল না করায় শাসক দলের অভিযোগ খারিজ করে দিল কমিশন।

    এর আগেও কমিশনের তরফে জানানো হয়েছিল, হুগলির তারকেশ্বরের সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে আদর্শ আচরণবিধি লঙ্ঘিত হয়েছে। উল্লেখ্য, গত ৩ এপ্রিল নির্বাচনী সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'সংখ্যালঘু ভাইবোনদের কাছে হাত জোড় করে বলছি, BJP-র কাছ থেকে যে শয়তানরা টাকা নিয়েছে, তাদের কথা শুনে সংখ্যালঘু ভোট ভাগ করবেন না।' মমতার এই মন্তব্যের জেরে নির্বাচন কমিশনে অভিযোগ জানান কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভির নেতৃত্বে প্রতিনিধি দল। তারপরই কমিশনের তরফে নোটিশ পাঠানো হয়েছিল মমতাকে। তবে, পালটা সংঘাতের পথেই হেঁটেছেন মমতা। এবার কেন্দ্রীয় বাহিনী ইস্যুতেও সেই তৃণমূল নেত্রীকেই ফের নোটিশ দিল কমিশন।

    Published by:Suman Biswas
    First published:

    লেটেস্ট খবর