‘রাজ্যে ৫ মাস ধরে অঘোষিত এমার্জেন্সি, ভোট শেষের পরও কেন চালু আচরণবিধি...?’ মমতার নিশানায় নির্বাচন কমিশন

Bangla Editor | News18 Bangla
Updated:May 25, 2019 08:30 PM IST
‘রাজ্যে ৫ মাস ধরে অঘোষিত এমার্জেন্সি, ভোট শেষের পরও কেন চালু আচরণবিধি...?’ মমতার নিশানায় নির্বাচন কমিশন
Bangla Editor | News18 Bangla
Updated:May 25, 2019 08:30 PM IST

#কলকাতা: নির্বাচন কমিশনের সব সিদ্ধান্তই আসলে বিজেপিকে সুবিধে করে দিতে। আদর্শ আচরণবিধির নামে দীর্ঘ পাঁচ মাস কার্যত অঘোষিত জরুরি অবস্থা জারি করেছিল নির্বাচন কমিশন। প্রশাসনে রদবদল থেকে কেন্দ্রীয় বাহিনীর প্রয়োগ, সবেতেই সুবিধে পেয়েছে বিজেপি ৷ অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

মাত্র ২ থেকে ১৮। ৫ বছরের মধ্যে একধাক্কায় এরাজ্যে ১৬টি আসন বাড়িয়েছে বিজেপি। তৃণমূলের বিরুদ্ধে রাজনৈতিক লড়াইয়ে কমিশনের কর্মকাণ্ডে বাড়তি সুবিধে পেয়েছে বিজেপি ৷ অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের ৷ প্রচারের সময়ও বারবার প্রশ্ন তুলেছিলেন কমিশনের নিরপেক্ষতা নিয়ে ৷ ফল বেরনোর পরেও ফের কমিশনকেই তোপ দাগলেন মুখ্যমন্ত্রী।

বিজেপিকে ‘সুবিধা’ কমিশনের

মমতার অভিযোগ, ৫ মাস ধরে রাজ্যে অঘোষিত জরুরি অবস্থা জারি করে রেখেছে কমিশন ৷ আদর্শ আচরণবিধির নামে এতদিন কোনও কাজ করতে দেওয়া হয়নি। ভোটপরবর্তী হিংসা ঠেকাতেও তাঁর হাত বাধা।

কেন্দ্রীয় বাহিনী বিজেপির হয়ে কাজ করছে, ভোট চলাকালীন বারবার অভিযোগ করেছে তৃণমূল ৷ কেন্দ্রীয় বাহিনীকে ঘিরে ক্ষোভও দেখা গিয়েছে অনেক জায়গায় ৷ মমতার অভিযোগ, ভোটদানে প্রভাব খাটাতে বিএসএফ, সিআইএসএফকে কাজে লাগানো হয়েছে ৷ বিভিন্ন অফিসারকে সরিয়ে, রদবদল করে তাঁদের দিয়ে টাকা ঢোকানোতেও মদত দিয়েছে নির্বাচন কমিশন ৷

Loading...

আদর্শ আচরণবিধি চালু থাকাকালীন বারবার রাজ্যের সঙ্গে নির্বাচন কমিশনের সংঘাত বেঁধেছে ৷ প্রশাসনের শীর্ষস্তরের অনেক অফিসারকেই সরিয়ে অন্য অফিসার নিয়োগ করেছে নির্বাচন কমিশন ৷ আসলে বিজেপিকে সুবিধে করে দিতেই সব পদক্ষেপ কমিশনের, কার্যত সেই অভিযোগই করলেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷

First published: 08:23:57 PM May 25, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर