ভোটের আগে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি কোথায় দাঁড়িয়ে, তথ্য নেবেন মুখ্য নির্বাচন কমিশনার

ভোটের আগে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি কোথায় দাঁড়িয়ে, তথ্য নেবেন মুখ্য নির্বাচন কমিশনার
অন্যদিকে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে রাজ্যে আইনশৃঙ্খলার অবনতির অভিযোগে এখনই রাজ্যে আধাসেনা চাইবে বিজেপি।

অন্যদিকে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে রাজ্যে আইনশৃঙ্খলার অবনতির অভিযোগে এখনই রাজ্যে আধাসেনা চাইবে বিজেপি।

  • Share this:

    #কলকাতা: বুধবার রাজ্যে আসছে মুখ্য নির্বাচন কমিশনারের নেতৃত্বে  ফুলবেঞ্চ। মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা কলকাতা পৌঁছেই CEO আরিজ আফতাবের সঙ্গে বৈঠক করবেন। বৈঠক হবে CEO দফতরের আধিকারিকদের সঙ্গেও। এরই পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বৈঠক করবেন রাজ্য পুলিশের নোডাল অফিসারদের সঙ্গেও। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার দু’দফায় বৈঠক করবে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। প্রথম দফায় রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক হবে। তাদের থেকে বিভিন্ন অভিযোগ শুনবেন নির্বাচন কমিশনার। রাজ্যে নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতির দলের কী বক্তব্য, তার দিকে নজর দেবেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা। এরপরে জেলাশাসক, SP, পুলিশ কমিশনারদের সঙ্গে বৈঠক হবে। শুক্রবার হবে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজির সঙ্গে বৈঠক। তারপর সাংবাদিকদের মুখোমুখি হবে কমিশনের ফুলবেঞ্চ।

    রাজ্যের প্রতি জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রিপোর্ট তলব কমিশনের। এই বিষয়ে সংশ্লিষ্ট আধিকারিকদের বিস্তারিত রিপোর্ট নিয়ে আসতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। রাজনৈতিক হিংসা, রাজনৈতিক খুনের তথ্য তলব করা হয়েছে এবং হিংসায় জড়িত দুষ্কৃতীদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, সেই প্রশ্নও উঠবে। প্রতি সপ্তাহের পরিস্থিতি নিয়ে জেলাশাসক ও পুলিশ সুপারদের রিপোর্ট জমার নির্দেশ দেওয়া হয়েছে।

    মূলত যেই প্রশ্নের ওপর জোর দেওয়া হবে, তা হল


    -গত ৬ মাসে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি কী?-কতগুলি রাজনৈতিক হিংসার ঘটনা ঘটেছে?-রাজনৈতিক খুনের সংখ্যা কত?-আগের নির্বাচনে হিংসার তথ্য-আগের ভোটে হিংসায় যুক্ত দুষ্কৃতীদের তথ্য-প্রতি সপ্তাহে আইনশৃঙ্খলা সংক্রান্ত রিপোর্ট

    অন্যদিকে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে রাজ্যে আইনশৃঙ্খলার অবনতির অভিযোগে এখনই রাজ্যে আধাসেনা চাইবে বিজেপি। এমনই বিজেপি সূত্রের খবর। এরই পাশাপাশি অবিলম্বে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানাবে তারা।

    Published by:Pooja Basu
    First published: