কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

#EgiyeBangla: মুখ্যমন্ত্রীর নির্দেশে বারাসত স্টেডিয়ামের আমূল সংস্কার, খুশি খেলোয়াড় ও ক্রীড়াপ্রেমীরা

#EgiyeBangla: মুখ্যমন্ত্রীর নির্দেশে বারাসত স্টেডিয়ামের আমূল সংস্কার, খুশি খেলোয়াড় ও ক্রীড়াপ্রেমীরা
নিজস্ব চিত্র

যুব বিশ্বকাপের জন্য যুবভারতী ক্রীড়াঙ্গনের সংস্কার হয়েছে। বারাসত স্টেডিয়ামকেও একই ধাঁচে গড়তে চায় রাজ্য।

  • Share this:

#কলকাতা: যুব বিশ্বকাপের জন্য যুবভারতী ক্রীড়াঙ্গনের সংস্কার হয়েছে। বারাসত স্টেডিয়ামকেও একই ধাঁচে গড়তে চায় রাজ্য। প্রশাসনিক বৈঠক থেকে রাজ্য ক্রীড়া ও যুবকল্যাণ দফতরকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এখন শুধু স্টেডিয়ামের চেহারা বদলানোর অপেক্ষা।

আরও পড়ুন: #EgiyeBangla: ট্রাফিক আইন নিয়ে শিশুদের সচেতন করতে রাজ্যে চালু হয়েছে ট্রাফিক পার্ক

উত্তর ২৪ পরগনা জেলা পরিষদ থেকে আই এফ এ লিজ নেয় বারাসাতের বিদ্যাসাগর স্টেডিয়ামের। ঝাঁ-চকচকে করতে ঘাসের গালিচা সরিয়ে কৃত্রিম ঘাসে মাঠ ঢেকে দেয় আইএফএ। দমদম বিমান বন্দর থেকে মাত্র ১১ কিমি দূরে এই স্টেডিয়াম।

আরও পড়ুন: এগিয়ে বাংলা: আনন্দধারা প্রকল্পে জৈব পদ্ধতিতে চাষ, শস্য শ্যামলা এই বাংলা

সব সময় ছোট ও বড় দলের খেলায় উপচে পড়েছে ফুটবল প্রেমীদের ভিড়। কিন্তু মাঠের উন্নয়ন তেমনভাবে না হওয়ার অভিযোগ দীর্ঘদিনের। বারাসতের প্রশাসনিক বৈঠকে বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তীর মুখ থেকে স্টেডিয়ামের বেহাল দশার কথা শোনেন মুখ্যমন্ত্রী। এরপরই তিনি রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ দফতরকে নির্দেশ দেন, ঢেলে সাজাতে হবে স্টেডিয়ামটি। ২৮ ফেব্রুয়ারি, ২০১৮ তারপরেই শুরু হয়েছে কাজ। বারাসাত স্টেডিয়াম কমিটির সদস্য তথা পুরপ্রধান সুনীল মুখোপাধ্যায় জানিয়েছেন একাধিক পরিকল্পনার কথা..

- অ্যাস্ট্রোটার্ফ বা কৃত্রিম ঘাস সরিয়ে প্রাকৃতিক ঘাস - আধুনিক ড্রেসিং রুম - মহিলা খেলোয়াড়দের জন্য আলাদা সুইমিং পুল - গ্যালারি সংস্কার ও আসন বৃদ্ধি - স্টেডিয়ামে জিমন্যাসিয়ামের ব্যবস্থা - স্টেডিয়ামের প্রবেশ পথের সংখ্যা বৃদ্ধি - পার্কিংয়ের আধুনিকীকরণ - স্টেডিয়ামের নিকাশি ব্যবস্থার উন্নয়ন - উন্নত শৌচাগার ও পানীয় জল - আধুনিক প্রেস বক্স মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে খেলোয়াড় থেকে ক্রীড়া প্রেমী সকলেই উচ্ছ্বসিত ।

বারাসত শহরে নেই ভাল মানের হোটেল। টুর্নামেন্টের সময় খেলোয়াড়দের থাকার জায়গা না পাওয়ার সমস্যা হয়। তাই স্টেডিয়ামের উন্নয়নের সঙ্গে এই সমস্যার সমাধান নিয়ে ভাবা হচ্ছে।

First published: July 2, 2018, 10:44 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर