corona virus btn
corona virus btn
Loading

‘মেয়েদের স্কুলে পুরুষ শিক্ষক না থাকাই উচিত’, জিডি বিড়লা কাণ্ডে প্রতিক্রিয়া শিক্ষামন্ত্রীর

‘মেয়েদের স্কুলে পুরুষ শিক্ষক না থাকাই উচিত’, জিডি বিড়লা কাণ্ডে প্রতিক্রিয়া শিক্ষামন্ত্রীর
Partha Chatterjee
  • Share this:

 #কলকাতা: জিডি বিড়লায় শিশু নিগ্রহকাণ্ডে স্কুলের আরও সংবেদনশীল হওয়া উচিত ছিল বলেই মনে করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গাফিলতি থাকলে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে অভিভাবকদের সঙ্গেও দেখা করার আশ্বাস দেন পার্থ চট্টোপাধ্যায়।

এদিন শিক্ষামন্ত্রী বলেন, ‘মেয়েদের স্কুলে পুরুষ শিক্ষক না থাকাই উচিত ৷ ছাত্র ও ছাত্রীরা একই টয়লেট ব্যবহার করে? এটা কখনই মেনে নেওয়া যায় না ৷ যে স্কুলবাসে মেয়েরা যায় ৷ সেই বাসে মেয়ে অ্যাটেন্ডেন্ট থাকবে না ৷ এটা কখনই কাম্য নয় ৷’

অন্যদিকে, অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিল জিডি বিড়লা কর্তৃপক্ষ। আচমকা এই সিদ্ধান্তে ক্ষুব্ধ অভিভাবকরা। অভিযুক্ত দুই শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। সেই সিদ্ধান্তের কথা সাদা খামে জানিয়ে নির্যাতিতার বাড়িতে চিঠি দিল স্কুল কর্তৃপক্ষ। কেন এভাবে পাঠানো হল চিঠি? উঠছে প্রশ্ন। স্কুল কর্তৃপক্ষের গাফিলতি থাকলে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন শিক্ষামন্ত্রী।

আরও জটিল হল জিডি বিড়লার পরিস্থিতি। অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল জুনিয়র ও সিনিয়র সেকশন। সংবাদপত্রে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল কর্তৃপক্ষ।এই বিজ্ঞপ্তি ঘিরে চিন্তায় পড়ুয়া ও অভিভাবকরা। আলোচনা না করে আচমকা এই নির্দেশিকায় আরও ক্ষোভ বেড়েছে। স্কুলে কয়েকটি ক্লাসে পরীক্ষা রয়েছে।পড়াশোনার ক্ষতি করে স্কুল বন্ধ করার অর্থ কী? তবে কি অভিযুক্তদের আড়াল করতেই এই সিদ্ধান্ত? প্রশ্ন অভিভাবকদের।

অভিযুক্ত দুই শিক্ষককে আড়াল করার মরিয়া চেষ্টার পর এবার তাদের বরখাস্ত করল স্কুল। সাদা খামে তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে ছাত্রীর বাড়িতে চিঠি পাঠাল স্কুল কর্তৃপক্ষ। কেন এভাবে পাঠানো হল চিঠি? উঠছে প্রশ্ন।

First published: December 3, 2017, 6:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर