রোজভ্যালিকাণ্ডে এবার তদন্তকারীর বিরুদ্ধেই তদন্ত, নজরে ইডি কর্তার সম্পত্তি

Elina Datta | News18 Bangla
Updated:Feb 02, 2017 04:48 PM IST
রোজভ্যালিকাণ্ডে এবার তদন্তকারীর বিরুদ্ধেই তদন্ত, নজরে ইডি কর্তার সম্পত্তি
Elina Datta | News18 Bangla
Updated:Feb 02, 2017 04:48 PM IST

#কলকাতা: রোজভ্যালিকাণ্ডে এবার তদন্তকারী ইডি আধিকারিকের বিরুদ্ধেই তদন্তের নির্দেশ দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ৷ ম্যাডাম রোজভ্যালির সঙ্গে ইডি আধিকারিক মনোজ কুমার ঘনিষ্ঠতার ফুটেজ সামনে আসতেই শুরু হয় জল্পনা ৷ স্পেশ্যাল ডিরেক্টর পদমর্যাদার অফিসারের নেতৃত্বে অভিযুক্ত ইডি আধিকারিক মনোজ কুমারের বিরুদ্ধে তদন্তের জন্য ৩ সদস্যের দল গঠন করল ইডি ৷ সাতদিনের মধ্যে তদন্ত শেষের নির্দেশ দেওয়া হয়েছে ৷

একটি সিসিটিভি ফুটেজ ঘুরিয়ে দিল তদন্তের মোড় ৷ সোমবার রোজভ্যালিকাণ্ডের তদন্তের দায়িত্বে থাকা মনোজ কুমারের সঙ্গে রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুর স্ত্রীর ঘনিষ্ঠতার সিসিটিভি ফুটেজ দেখে চোখ কপালে ৷ সেখানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ED-র পূর্বাঞ্চলের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মনোজ কুমারের সঙ্গে দেখা গিয়েছে গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুকে ৷ মনোজ কুমার ইডি-র তরফে রোজভ্যালিকাণ্ডের তদন্ত করছিলেন ৷ তার সঙ্গে শুভ্রা কুণ্ডুকে দেখা যাওয়ার পর থেকেই শুরু হয়ে গিয়েছে জল্পনা ৷ ওই দু’জনকে একসঙ্গে কলকাতা এয়ারপোর্টে দেখা গিয়েছে ৷ এমনকী দিল্লির এক হোটেলেও তাদের দু’জনকে একসঙ্গে চেক-ইন করতে দেখা যায় ৷ প্রশ্ন ওঠে ইডি কর্তার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে কী রোজভ্যালি মালকিনের ?

শুভ্রার সঙ্গে যোগসূত্র নিয়ে মনোজকুমারকে জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারীরা ৷ তদন্তে যে প্রশ্নগুলি উঠে আসতে পারে তা হল,

- রোজভ্যালিকাণ্ডে অভিযুক্ত শুভ্রা কুণ্ডুর সঙ্গে কী সম্পর্ক মনোজের?

-১৫ কোটি সরাতেই কি অভিযুক্তকে সহযোগিতা করেছেন মনোজ ?

-সরকারি ছুটি নিয়ে কেন দিল্লিতে মনোজ?

Loading...

-জিজ্ঞাসাবাদের জন্য কেন ছুটি নিয়েছিলেন মনোজের?

-হোটেলে গিয়ে কেন জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন হল?

-তদন্তে ধীরগতি কি ইচ্ছাকৃত?

এছাড়া, তদন্তকারীদের নজরে  মনোজ কুমারের সম্পত্তি। ইতিমধ্যেই তদন্তকারীদের হাতে মনোজের সম্পত্তি নিয়ে বেশকিছু সূত্র হাতে এসেছে। তদন্তকারীরা জানতে পেরেছেন, নিউটাউনে মনোজের একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট আছে। উত্তরপাড়ায় তাঁর নামে সম্পত্তি রয়েছে। তাঁর কয়েকটি দামি গাড়িও রয়েছে। এছাড়া, গত কয়েক বছরে মোটা টাকার বিনিময়ে কলকাতার কয়েকটি অভিজাত ক্লাবের সদস্যপদও নেয় মনোজ। তাঁর ব্যাঙ্ক ব্যালেন্সও খতিয়ে দেখা হচ্ছে। সাতটি চিটফান্ড মামলার তদন্তকারী অফিসার মনোজ। তদন্তের গতি কমল কীভাবে সেই প্রশ্নও উঠে আসছে তদন্তে।

ইডি আধিকারিক মনোজ কুমার ও শুভ্রা কুণ্ডুর সিসিটিভি প্রকাশ্যে আসার পর থেকেই জল্পনা শুরু হয়ে গিয়েছি বিভিন্ন মহলে ৷ সাসপেন্ড করা হয়েছে ইডি আধিকারিককে ৷ একজন অভিযুক্তের সঙ্গে তদন্তকারীর ঘনিষ্ঠতা! ED কর্তারাই জানাচ্ছেন, এঘটনা ED কর্তৃপক্ষের কাছে অসম্মানজনক ৷

মঙ্গলবারই কলকাতা পুলিশের তরফে জানানো হয় যে খুব শীঘ্রই লালবাজারে ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে গৌতম কুণ্ডু স্ত্রী শুভ্রা কুণ্ডকে ৷ কিন্ত তাকে না ডেকে বুধবারই একটি আবাসনে গিয়ে শুভ্রাকে কয়েক ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে গোয়েন্দা আধিকারিকরা।

রোজভ্যালি কর্তার স্ত্রী শুভ্রা কুণ্ডুর সঙ্গে ইডি আধিকারিকের যোগ সামনে আসতেই কড়া পদক্ষেপ নেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ৷ নিরপেক্ষ তদন্তের স্বার্থে শুভ্রা কুণ্ডুর ঘনিষ্ঠ ইডি আধিকারিক মনোজ কুমারকে সরানোর সিদ্ধান্ত নেয় এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট ৷ শুভ্রা কুণ্ডুর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের ভিডিও ফুটেজ প্রকাশ্যে আসে। তারপরেই ওই ইডি কর্তাকে তদন্ত থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

First published: 02:09:45 PM Feb 02, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर