হোম /খবর /কলকাতা /
আর্থিক লেনদেনে অসঙ্গতি! মন্ত্রী ফিরহাদ হাকিমের বড় মেয়েকে ইডির জিজ্ঞাসাবাদের নোটিশ

ED Summoned Firhad Hakim's Daughter| আর্থিক লেনদেনে অসঙ্গতি! মন্ত্রী ফিরহাদ হাকিমের বড় মেয়েকে ইডির জিজ্ঞাসাবাদের নোটিশ

মন্ত্রী ফিরহাদ হাকিমের বড় মেয়ে প্রিয়দর্শিনী হাকিম (বাম দিক থেকে দ্বিতীয় সাদা পোশাকে)। ছবি সৌজন্যে: ফেসবুক।

মন্ত্রী ফিরহাদ হাকিমের বড় মেয়ে প্রিয়দর্শিনী হাকিম (বাম দিক থেকে দ্বিতীয় সাদা পোশাকে)। ছবি সৌজন্যে: ফেসবুক।

রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতা পুরসভার বিদায়ী মেয়র ফিরহাদ হাকিমের বড় মেয়ে প্রিয়দর্শিনীর হাকিমকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইডি (ED)।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: কয়লাকাণ্ডে তৃণমূলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের জন্য রবিবারই নোটিশ পাঠিয়েছে  কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (CBI)। তার ২৪ ঘণ্টা পেরনোর আগেই আরও এক খবর ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। এ বারে রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতা পুরসভার বিদায়ী মেয়র ফিরহাদ হাকিমের বড় মেয়ে প্রিয়দর্শিনীর হাকিমকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠালো আরও এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইডি (ED)। একটি মামলায় সাক্ষী হিসাবে মন্ত্রী-কন্যাকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

ইডি সূত্রে জানা গিয়েছে, ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেনে অসঙ্গতি বা আর্থিক লেনদেনে অসঙ্গতির তদন্তেই প্রিয়দর্শিনীর সাক্ষ্যগ্রহণ করবেন তদন্তকারী আধিকারিকরা। জানা গিয়েছে, ইতিমধ্যেই প্রিয়দর্শিনী হাকিমের বাড়িতে গিয়েই নোটিশ দিয়ে এসেছেন গোয়েন্দা আধিকারিকরা। তবে কবে তাঁকে ডাকা হয়েছে, বা কবে যাবেন তিনি বা সেই নোটিশের জবাবি কোনও চিঠি তিনি তদন্তকারী সংস্থার আধিকারিকদের পাঠিয়েছেন কিনা, সেই বিষয়ে কিছু জানা যায়নি।

ইডি সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহে প্রিয়দর্শিনীকে তদন্তকারীদের মুখোমুখি হওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে। তবে তিনি কবে যাবেন সেই বিষয়ে কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি। উল্লেখ্য, বর্তমানে প্রিয়দর্শিনী CESC-তে কর্মরত। প্রসঙ্গত, আগামিকাল CBI-র জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালে তাঁকে পাঠানো নোটিশের জবাবি চিঠিতে রুজিরা গোয়েন্দাদের জানিয়েছে, ২৩ ফেব্রুয়ারি সকাল ১১টা থেকে বেলা ৩টে পর্যন্ত বাড়িতে থাকবেন, সেই সময় যদি আধিকারিকরা চান, কালীঘাটের বাড়িতে জিজ্ঞাসাবাদ করতে পারেন। সেক্ষেত্রে তদন্তে পূর্ণ সহযোগিতা করবেন তিনি। পাশাপাশি জানিয়েছেন, যে মামলার সাক্ষী হিসেবে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে, সেি মামলার বিষয়ে তিনি কিছুই জানেন না।

তথ্য: সুকান্ত মুখোপাধ্যায় 

Published by:Shubhagata Dey
First published:

Tags: Enforcement Directorate, Firhad Hakim