Coal Scam : কয়লাকাণ্ডে নয়া মোড়, গ্রেফতার রাজ্য পুলিশের আধিকারিক

Coal Scam : কয়লাকাণ্ডে নয়া মোড়, গ্রেফতার রাজ্য পুলিশের আধিকারিক

গ্রেফতার বাঁকুড়ার IC Photo-File Photo

সূত্রের খবর চিকিৎসার জন্য দিল্লিতে গিয়েছিলেন অশোক মিশ্র। সেখানেই শনিবার রাতে জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করে তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

  • Share this:

    #নয়াদিল্লি : কয়লা কাণ্ডে এবার গ্রেফতার করা হল রাজ্য পুলিশের আধিকারিককে। শনিবার রাতে বাঁকুড়ার আই সি অশোক মিশ্রকে গ্রেফতার করে ইডি। সূত্রের খবর, কয়লাকাণ্ডের মূল অভিযুক্ত বিনয় এর আত্মীয় অশোক মিশ্র। জানা গিয়েছে, একটি বিতর্কিত অডিও টেপ প্রকাশ্যে আসার পরেই অশোক মিশ্রকে নয়াদিল্লি থেকে গ্রেফতার করে তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দিল্লিতে ইডি-র সদর দফতরে আইসি অশোক মিশ্রকে আটক করে জিজ্ঞাসাবাদ চালানো হয় শনিবারই। এরপরেই তাঁকে গ্রেফতার করে ED।

    সূত্রের খবর চিকিৎসার জন্য দিল্লিতে গিয়েছিলেন অশোক মিশ্র। সেখানেই শনিবার রাতে জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করে তদন্তকারী সংস্থার আধিকারিকরা। গরু ও কয়লা পাচার কাণ্ড সংক্রান্ত একটি অডিও টেপ প্রকাশ্যে আসার পরই নতুন করে চাঞ্চল্য ছড়িয়ে পরে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, এই তদন্তের অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্র দেশ ছাড়ার আগে তাঁর সঙ্গে যোগাযোগ ছিল তাঁর আত্মীয় এবং বাঁকুড়ার পুলিশের আই সি অশোক মিশ্রের। সূত্রের খবর, কয়লা পাচারকারীদের কাছ থেকে টাকা নিয়ে অশোক মিশ্র অন্য পুলিশ আধিকারিকদের কাছে তা পৌঁছে দিতেন।

    কয়লা তদন্তের গতিপ্রকৃতি যে দিকে এগোচ্ছে, তাতে বহু ব্যবসায়ী এবং পুলিশ-প্রশাসনের ছোট থেকে বড় কর্তার নাম উঠে আসছে। মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার সঙ্গে তাঁদের যোগসূত্র মিলছে। ফেরার তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রের সঙ্গেও যোগাযোগ রাখতেন তাঁরা। কেন্দ্রীয় গোয়েন্দারা মনে করছে, অবৈধভাবে কয়লা পাচারের সঙ্গে যুক্ত ছিলেন ওই সব কর্তা-ব্যক্তিরা। তাঁদের মাধ্যমেই কয়লা পাচারের টাকা ঘুর পথে পৌঁছে গিয়েছে প্রভাবশালীদের কাছে। এ বিষয়ে নিশ্চিত হতে একটি তালিকা তৈরি করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সেই তালিকা ধরেই তলব প্রক্রিয়া চলছে।

    এর আগে একাধিক পুলিশ অফিসারও জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন। উল্লেখ্য, সিবিআই-এর পাশাপাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও কয়লা-কাণ্ডে আর্থিক দুর্নীতির তদন্ত করছে। ইতিমধ্যেই তারা দিল্লি থেকে বিনয়ের ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছে। এবার গ্রেফতার হলেন বিনয়ের আরেক আত্মীয়। এ বার বিনয় মিশ্রের খোঁজে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জোর তল্লাশি চালাচ্ছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: