• হোম
  • »
  • খবর
  • »
  • কলকাতা
  • »
  • EC COUNTING GUIDELINE NO CANDIDATES OR AGENTS WILL BE ALLOWED INSIDE THE COUNTING HALL WITHOUT UNDERGOING RTPCR TEST OR WITHOUT HAVING 2 DOSES OF VACCINATION AKD

টিকা নেওয়া থাকলেই গণনাকেন্দ্রে প্রবেশাধিকার, কমিশনের নয়া বিধি ঘিরে প্রশ্ন

টিকা নেওয়া থাকলেই গণনাকেন্দ্রে প্রবেশাধিকার, কমিশনের নয়া বিধি ঘিরে প্রশ্ন

নয়া নির্দেশিকা জারি করল নির্বাচন কমিশন।

প্রার্থী গণনার জন্য যে এজেন্ট দেবেন তার তালিকা গণনার তিনদিন আগে অর্থাৎ আগামিকাল ২৯ এপ্রিল বিকেল পাঁচটার মধ্যে দিতে হবে।

  • Share this:

#কলকাতা: করোনা ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়া না থাকলে অথবা গণনার (Bengal Election Counting) দিনের ৪৮ ঘণ্টা আগে বৈধ কোভিড নেগেটিভ রিপোর্ট হাতে না থাকলে কোনও প্রার্থী বা তাঁর এজেন্টকে ঢুকতে গণনাকেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না, নির্দেশিকা জারি করে এমনটাই জানাল নির্বাচন কমিশন (Election Commission)। কমিশনের নয়া নির্দেশিকা অনুযায়ী, কোনও অবস্থাতেই গণনার দিন গণনাকেন্দ্রের বাইরে ভিড় করা চলবে না। পাশাপাশি জানানো হচ্ছে, কোনও প্রার্থী গণনার জন্য যে এজেন্ট দেবেন তার তালিকা গণনার তিনদিন আগে অর্থাৎ আগামিকাল ২৯ এপ্রিল বিকেল পাঁচটার মধ্যে দিতে হবে।

কমিশনের নির্দেশিকা সামনে আসার সঙ্গে অন্য একটি প্রশ্ন উঠতে শুরু করেছে। দেশের খোলাবাজারে ভ্যাকসিন আসছেই আগামী ১ তারিখ থেকে। এত দিন পর্যন্ত সরকারি ভাবে ভ্যাকসিন পেয়ে এসেছেন বয়স্করা ও ফ্রন্টলাইন যোদ্ধারা। ৪৫-এর নীচের সাধারণ ব্যক্তিরা ভ্যাকসিন পাননি। ১ মে থেকেই ১৮ বছর বা তার বেশি বয়সিদের জন্য ভ্যাকসিন ছাড়পত্র মিলছে। তাহলে কী ভাবে ৪৫-এর কমবয়সিরা ওইদিন গণনাকেন্দ্রে থাকবেন তাই নিয়েই প্রশ্ন উঠছে।

কমিশন আরও বলেছে, গণনাকেন্দ্রগুলির পরিচ্ছন্ন রাখার দায়িত্ব নিতে হবে জেলার নির্বাচনী আধিকারিকদের। তাদের সহায়তা দেবেন স্বাস্থ্য দফতরের নোডাল অফিসাররা।

সম্প্রতি মাদ্রাজ হাইকোর্ট কমিশনকে ভর্ৎসনা করে নির্বাচনী  প্রক্রিয়া নিয়ে। আদালতের পক্ষ থেকে কমিশনকেই এই পরিস্থিতির জন্য দায়ী করা হয়। পাশাপাশি এমনও বলা হয় যে, গণনায় কোভিড বিধি সংক্রান্ত তথ্য না পেলে গণনা বন্ধ করে দেওয়া হবে। মঙ্গলবার দিনই কমিশন জানায়, জয়ের পর কোনও দলই বিজয়মিছিল বের করতে পারবে না। আর এবার একধাপ এগিয়ে আরও কয়েকটি নির্দেশিকা সামনে আনল কমিশন।  যদিও এই নয়া বিধি নিয়েও প্রশ্ন থেকেই গেল।

Published by:Arka Deb
First published:

লেটেস্ট খবর