জায়গায় জায়গায় শীতলকুচি হবে, মন্তব্যের জেরে ২৪ ঘণ্টার জন্য দিলীপ ঘোষের প্রচারে নিষেধাজ্ঞা

জায়গায় জায়গায় শীতলকুচি হবে, মন্তব্যের জেরে ২৪ ঘণ্টার জন্য দিলীপ ঘোষের প্রচারে নিষেধাজ্ঞা

২৪ ঘণ্টা কোনও প্রচার করতে পারবেন না দিলীপ ঘোষ।

কমিশন সূত্রে খবর, আজ সন্ধ্যে সাতটা থেকে আগামী কাল সন্ধ্যে সাতটা পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে।

  • Share this:

    #কলকাতা:  জায়গায় জায়গায়  শীতলকুচি হবে, এই মন্তব্যের জন্য এবার  বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রচারে এবার ২৪ ঘন্টার নিষেধাজ্ঞা জারি হল।  নির্বাচন কমিশনের তরফ থেকে বিবৃতিতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে দিলীপ ঘোষ শীতলকুচি প্রসঙ্গে যে মন্তব্য করেছিলেন তা অত্যন্ত নিন্দাজনক এবং উস্কানিমূলক। এই কারণেই তিনি আগামী ২৪ ঘন্টা কোনও নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করতে পারবেন না। একই সঙ্গে ভবিষ্যতে তিনি যাতে এই ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকেন সে ব্যাপারেও সতর্ক করে দেওয়া হয়েছে। কমিশন সূত্রে খবর, আজ সন্ধ্যে সাতটা থেকে আগামী কাল সন্ধ্যে সাতটা পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে।

    ১০ এপ্রিল শনিবার রাজ্যের চতুর্থ দফা নির্বাচনের সময় শীতলকুচিতে গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। এই ঘটনায় তোলপাড় শুরু হয়ে যায় রাজ্য রাজনীতিতে। আর ঠিক সেই সময়ে বিজেপির নেতারা একের পর এক বিতর্কিত মন্তব্য করতে থাকেন এই শীতলকুচি কাণ্ড নিয়ে । বাদ যাননি দিলীপ ঘোষও।  রবিবার বরানগরে পার্নো মিত্র প্রচার সভা থেকে তিনি বলে বসেন, জায়গায় জায়গায় শীতলকুচি হবে।

    দিলীপ ঘোষকে বলতে শোনা যায়, ১৭ তারিখ সকালেও লাইনে দাঁড়িয়ে ভোট দিন। বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে কেউ চোখ লাল করে দেখাতে পারবে না। আর যদি কেউ বাড়াবাড়ি করে শীতলকুচিতে কী হয়েছে দেখেছেন। জায়গায় জায়গায় শীতলকুচি হবে।

    দিলীপের এই মন্তব্য সামনে আসতেই নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন মঙ্গলবার দিলীপ ঘোষকে নোটিশ পাঠিয়ে তাঁর জবাব করে কমিশন। সেই নোটিশে বলা হয় ২৪ ঘন্টার মধ্যে জবাব না দিলে তাঁর বিরুদ্ধে একতরফা সিদ্ধান্ত নেওয়া হবে বুধবার সকালে। দিলীপ ঘোষ জবাবে বলেন, কোনও ভাবেই নির্বাচনী বিধি ভাঙতে চাননি। মন্তব্যের জন্য দুঃখপ্রকাশও করেন তিনি। কিন্তু তাতেই শেষরক্ষা হয়নি। দিলীপ ঘোষকে ২৪ ঘণ্টা বলতে না দেওয়ার সিদ্ধান্তে অনড় নির্বাচন কমিশন।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর