তফশিলিদের নিয়ে বিতর্কিত মন্তব্য়ের জের, আগামী ২৪ ঘণ্টা সুজাতার প্রচারে নিষেধাজ্ঞা

তফশিলিদের নিয়ে বিতর্কিত মন্তব্য়ের জের, আগামী ২৪ ঘণ্টা সুজাতার প্রচারে নিষেধাজ্ঞা

কমিশনের কোপের মুখে সুজাতা মণ্ডল। ফাইল চিত্র

  • Share this:

    #কলকাতা: আরামবাগে ভোটের দিন আক্রান্ত হয়েছিলেন তিনি। বেনজির আক্রমণের মুখে পড়ে বৈদ্যুতিন মাধ্যমের সামনে দাপুটে নেত্রী সুজাতা মণ্ডল (Sujata Mondal) তফশিলি সম্প্রদায়ভুক্তদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে ফেলেন। সেই মন্তব্যের জেরেই এবার নির্বাচন কমিশনের (Election Commission) রোষের মুখে পড়তে হচ্ছে সুজাতা মণ্ডলকে। আগামী ২৪ ঘণ্টা সুজাতার প্রচারে নিষেধাজ্ঞা জারি করছে কমিশন। কড়া ভাষায় নিন্দাও করা হয়েছে সুজাতার মন্তব্যের। মডেল কোড অব কন্ডাক্ট জারি থাকাকালীন এই ধরনের মন্তব্য থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে সুজাতাকে।

    ঠিক কী বলেছিলেন সুজাতা? আরামবাগে হামলার মুখে পড়ে তাঁকে বলতে শোনা যায়, "সব শিডিউল কাস্ট লোকজন। আমি ওদের বললাম মমতাদি তোমাদের এত দিয়েছে, তাও তোমরা ভিখারির মতো করছ কেন। আসলে এদের যতই দিন পেট ভরে না। কথায় বলে না কেউ অভাবে ভিখারি, কেউ স্বভাবে ভিখারি। সুজাতার এই মন্তব্য নিয়ে আসরে নামে বিজেপি।"

    স্বভাবতই বিতর্কের ঝড় বইতে শুরু করে। স্বয়ং নরেন্দ্র মোদি এই মন্তব্যের নিন্দা করেন সুজাতার নাম না নিয়েই। বিজেপির তরফ থেকে তাঁর গ্রেফতারির দাবিও তোলা হয়। সুজাতা অবশ্য় তাঁর বক্তব্যের ব্যখ্যা দিয়েছিলেন প্রেস কনফারেন্স করে। তিনি মনে করিয়ে দেন তিনি নিজেই তফশিলি সম্প্রদায়ভুক্ত। উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কাউকে আহত করতে চাননি বলেও জানান সুজাতা। কিন্তু তাতে চিঁড়ে ভেজেনি।

    সুজাতার বিরুদ্ধে কমিশনে অভিযোগ করেন কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী মোখতার আব্বাস নকভি। কমিশন জবাব তলব করে সুজাতার। সুজাতা সেই মন্তব্যের জবাবে লেখেন, তাঁর উবাচ অপব্যখ্যা করা হয়েছে। তিনি নিজেই একজন গর্বিত তফশিলি। প্রেস কনফারেন্সটির উল্লেখও করেন সুজাতা। এই ব্যখ্যায় কমিশন খুশি না হতে পেরেই আগামী ২৪ ঘণ্টা তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নেয় কমিশন।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর