Home /News /kolkata /
করোনা আতঙ্ক, এন ৯৫ মাস্কের কালোবাজারি রুখতে অভিযান EB-র

করোনা আতঙ্ক, এন ৯৫ মাস্কের কালোবাজারি রুখতে অভিযান EB-র

EB-র অভিযানে কেঁচো খুঁড়তে কেউটে

  • Share this:

#কলকাতা: রাজ্যে করোনা আতঙ্ক।  চিকিৎসকদের পরামর্শ এন ৯৫ মাস্ক ব্যবহার করার।  সেই মাস্ক যাঁদের নেই তাঁরা দোকানে গেলে খরচ করতে হচ্ছে অনেক বেশি টাকা। মাস্কের কালোবাজারি রুখতে শুক্রবার থেকে টানা অভিযান চালানো হলেও মেলেনি ফল। অভিযোগ এমনটাই।

অভিযোগ, ক্রেতার কাছে দাম বাড়িয়ে মাস্ক বিক্রি হচ্ছে। পুলিশের কাছে সে খবর থাকলেও, বারবার হানা দিয়েও মিলছে না ফল।  কাজেই এবার মাস্কের কালোবাজারি রুখতে শিকড়ে পৌঁছনোর উদ্যোগ নিল ইবি। চিত্তরঞ্জন অ্যাভিনিউ-এর একটি ওষুধের দোকানে ক্রেতা সেজে পুলিশ চাইল এন ৯৫ মাস্ক। বিক্রেতা মাস্কের দাম নির্ধারির দামের থেকে অনেকটাই বেশি বললেন।

ইবি দেখতে চান ডিলারের দেওয়া বিল। সেখানে দেখা যায়,  এই বছরের শুরুতেই কেনা হয়েছে ৩০টি মাস্ক। পরবর্তীতে আবারও কেনার প্রয়োজন হলেও মার্কেট অমিল।  ডিলারের থেকে যে দাম নেওয়া হয়েছে তার রসিদ দেখে অবাক ইবি। অতঃপর দোকানের মালিকের থেকে ডিলারের ফোন নম্বর পায় ইবি। ফোনে কথা বলে বুঝে যান দাম নেয় তারাই। তাদের থেকে অনেক বেশি দাম দিয়ে কিনতে হচ্ছে দোকানের মালিকদের। ডিলারের থেকে বেশি দামের কারণ জানতে চাইলে সদুত্তর দিতে পারেনি।  তাই নাম, ফোন নম্বর ও ঠিকানা নিয়ে তাদের ডাকা হয়েছে। মূলত দাম কেন বেশি সেটাই জানতে চায় ইবি। শুক্রবার থেকে মঙ্গলবারের টানা অভিযানে অনেকেই মনে করছেন মাস্কের চড়া দাম হওয়ার নেপথ্যে সক্রিয় একটি বড় চক্র!

Susovan Bhattacharjee

Published by:Rukmini Mazumder
First published:

পরবর্তী খবর