Home /News /kolkata /
East West Metro service: মঙ্গল থেকে বৃহস্পতি, টানা তিনদিন বন্ধ ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা

East West Metro service: মঙ্গল থেকে বৃহস্পতি, টানা তিনদিন বন্ধ ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা

Kolkata Mero: মঙ্গলবার অর্থাৎ ১৫ মার্চ থেকে বৃহস্পতিবার ১৭ মার্চ অবধি বন্ধ থাকবে এই রুটের (East-West Metro service) মেট্রো পরিষেবা।

  • Share this:

    #কলকাতা: সেক্টর ফাইভ থেকে ফুলবাগান অবধি বর্তমানে চালু রয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রো (East-West Metro service)। খুব শিগগিরই শিয়ালদহ স্টেশন থেকে শুরু হয়ে যাবে যাত্রী পরিষেবা। আর সেই কারণেই তিন দিন ভোগান্তিতে পড়তে পারেন ইস্ট ওয়েস্ট মেট্রোর নিত্যযাত্রীরা। মেট্রো রেল সূত্রের খবর, মঙ্গলবার অর্থাৎ ১৫ মার্চ থেকে বৃহস্পতিবার ১৭ মার্চ অবধি বন্ধ থাকবে এই রুটের (East-West Metro service) মেট্রো পরিষেবা। যাত্রীদের অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ১৫ তারিখ পরিদর্শনে আসছেন কমিশনার অফ রেলওয়ায়ে সেফটি। নতুন সফটওয়্যার আপগ্রেড, এনএফ সার্কেলের পরীক্ষা ও পরিদর্শনের কারণে এই মেট্রো পরিষেবা স্থগিত রাখা হচ্ছে। সমস্ত দিক খতিয়ে দেখে ছাড়পত্র দিলে তবেই চালু হয়ে যাবে শিয়ালদহ অবধি ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা।

    আরও পড়ুন- মার্চেই MLA-MP-দের নিয়ে বিজেপির দেউচা-পাচামি অভিযান, নবান্ন অভিযান নিয়েও আলোচনা

    প্রায় প্রস্তুত হয়ে গিয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রো (East-West Metro service) করিডোরের অন্যতম গুরুত্বপূর্ণ স্টেশন শিয়ালদহ (East west Metro Sealdah Station)। মেট্রো রেল সূত্রের খবর, রেল কর্তৃপক্ষের কাছে আসা চিঠির বয়ান অনুযায়ী তিনদিন ধরে চলবে এই পরিদর্শনের পালা৷ যাত্রী সুরক্ষার বিভিন্ন দিক খতিয়ে দেখবেন কমিশনার অব রেলওয়ায়ে সেফটি। পাশপাশি অগ্নি নির্বাপণ ব্যবস্থা, ইলেকট্রিক্যাল ও সিগন্যালিং ব্যবস্থার বিষয়গুলি এবং এখনও পর্যন্ত যা যা পরীক্ষা নিরীক্ষা হয়েছে সমস্ত রিপোর্টও খতিয়ে দেখা হবে। মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে শিয়ালদহ স্টেশনের প্রস্তুতি প্রায় শেষ। জানুয়ারি মাসেই মিলেছে অগ্নি নির্বাপণ ও সুরক্ষা সংক্রান্ত ছাড়পত্র। সমস্তটা যথাযথ থাকলেই শিয়ালদহ স্টেশন থেকে যাত্রী চলাচল শুরু হওয়া আর কেবল সময়ের অপেক্ষা৷ মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে এই স্টেশনে৷ দুর্ঘটনা এড়াতে রয়েছে অটোম্যাটিক স্ক্রিন ডোর।

    আরও পড়ুন- সোমবারই পুর চেয়ারম্যানদের নাম ঘোষণা? 'দু'চারটে চেঞ্জ করেছি', বললেন মমতা

    মেট্রো সূত্রের খবর, মাটির নীচে শিয়ালদহ মেট্রো স্টেশনটি ২০৫ মিটার লম্বা, ৪৩ মিটার পরিসরের। শিয়ালদহ রেলস্টেশনের সঙ্গে প্রায় সমকোণে তৈরি হচ্ছে এটি। দূরপাল্লার ট্রেন ছাড়াও শিয়ালদহ মেন এবং দক্ষিণ শাখার যাত্রীরা সাবওয়ে দিয়ে সরাসরি মেট্রো চত্বরে পৌঁছতে পারবেন। শিয়ালদহ কোর্টের গা ঘেঁষে হচ্ছে মেট্রো স্টেশনের পশ্চিম প্রান্ত। মোট তিনটি প্ল্যাটফর্ম থাকছে। আপ ও ডাউন লাইনের জন্য দু’টি প্ল্যাটফর্ম ছাড়াও মাঝে থাকছে বিশেষ ‘আইল্যান্ড’ প্ল্যাটফর্ম।

    Abir Ghoshal

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: East-West Metro, Sealdah Station

    পরবর্তী খবর