টানা বৃষ্টিতে পুজো মাটি হওয়ার আশঙ্কা ! সমস্যায় পুজো কমিটি থেকে শুরু করে মৃৎশিল্পীরা !

টানা বৃষ্টিতে পুজো মাটি হওয়ার আশঙ্কা ! সমস্যায় পুজো কমিটি থেকে শুরু করে মৃৎশিল্পীরা !

সব জায়গাতেই বৃষ্টিতে বেহাল অবস্থা। মঙ্গলবার রাত থেকে টানা বৃষ্টি। কোথাও বৃষ্টি কমলেও দুর্ভোগের ছবিটা একই। সমস্যায় পুজো কমিটি থেকে শুরু করে মৃৎশিল্পীরা।

  • Share this:

#কলকাতা: বৃষ্টিতে যেন পুজোটা না মাটি হয়। এই আশঙ্কাই  এখন রাজ্যবাসীর। দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগনা, হুগলি, নদিয়া, বর্ধমান, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি। সব জায়গাতেই বৃষ্টিতে বেহাল অবস্থা। মঙ্গলবার রাত থেকে টানা বৃষ্টি। কোথাও বৃষ্টি কমলেও দুর্ভোগের ছবিটা একই। সমস্যায় পুজো কমিটি থেকে শুরু করে মৃৎশিল্পীরা।

বৃষ্টিতে আতঙ্কে দক্ষিণ চব্বিশ পরগনার পুজো উদ্যোক্তারা। মার খাচ্ছে থিমের প্রস্তুতি। বৃষ্টিতে ব্যহত প্যান্ডাল তৈরির কাজও। ধাক্কা খাচ্ছে প্রতিমার রূপদানের কাজ। সোনারপুরে বেহাল দশা। একই রকম ভাবে

পুজোর মুখে বৃষ্টির দাপটে নাজেহাল বনগাঁর পুজো উদ্যোক্তারা। থিম তো দূরের কথা। কোনওরকমে প্যান্ডাল শেষ করতে পারলে যেন বাঁচেন তাঁরা। ত্রিপল টাঙিয়ে কোনওরকমে কাজ সারছেন ডেকোরেটর কর্মীরা। রাতভর বৃষ্টিতে আতঙ্কিত হাওড়ার বীরশিবপুরের পটুয়াপাড়ার মৃৎশিল্পীরা। প্রতিমার গায়ে যাতে জল না পড়ে, সেজন্য মোড়া হয়েছে পলিথিন দিয়ে। প্রতিমা শুকনোর জন্য ব্যবহার করা হচ্ছে ব্লু-ল্যাম্প। উলটে বাড়ছে খরচও।

টানা বৃষ্টিতে জলমগ্ন খড়গপুর। সবচেয়ে বেশি খারাপ অবস্থা নিচু এলাকায়। জল জমায় সমস্যায় পড়েছে ছোট পুজো কমিটিগুলি। মার খাচ্ছে বড় বাজেটের পুজোও। উদ্যোক্তাদের সঙ্গে মাথায় হাত ডেকোরেটরদের। বহরমপুরে চতুর্থী, পঞ্চমীতে পুজো উদ্বোধন হওয়ার কথা। কিন্তু কাজই শেষ হয়নি। প্যান্ডালের সামনে জল জমেছে। সঙ্গে কাদা। বৃষ্টির জন্য বাধা পাচ্ছে মন্ডপের বাইরের কাজও। একই চিত্র বর্ধমান কাটোয়াতে। সময়মত কীভাবে প্রতিমা পৌঁছবে পুজো কমিটির কাছে, চিন্তায় কাটোয়ার শিল্পীরা। বর্ধমানে ব্যহত পুজোর বাজার। দোকান খোলা থাকলেও লোক খুবই কম। টানা বৃষ্টির জন্য ব্যবসায়ীদেরও ক্ষতি হচ্ছে। কোনও কোনও প্যান্ডালে ঠাকুর ঢুকলেও পুজোর সময় বৃষ্টি হলে মানুষ কতটা ঠাকুর দেখতে পারবে তা নিয়ে সন্দেহে সকলেই। বৃষ্টিতে শুধু পুজো মাটি হওয়ার আশঙ্কাই নয় রয়েছে ব্যবসা থেকে কৃষি সব দিকেই ক্ষতির আশঙ্কা।

First published: 05:34:10 PM Sep 26, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर