Home /News /kolkata /
বহু জায়গায় এখন বন্ধ ইন্টারনেট পরিষেবা, অনলাইন ক্লাস নিয়ে চিন্তায় বাবা-মায়েরা

বহু জায়গায় এখন বন্ধ ইন্টারনেট পরিষেবা, অনলাইন ক্লাস নিয়ে চিন্তায় বাবা-মায়েরা

প্রতীকী চিত্র ।

প্রতীকী চিত্র ।

  • Share this:

Susovan Bhattacharjee

#কলকাতা: করোনা ভাইরাসের চোখ রাঙানি থেকে বাঁচতে বন্ধ ক্লাসরুম। তবুও বাচ্চাদের পড়াশোনা চালু রাখতে অনলাইনে ক্লাস নেওয়ার ব্যবস্থা শুরু করেছিল রাজ্যের স্কুলগুলি ।  পড়ুয়ারাও দৈনন্দিন ক্লাসের থেকে নতুন ধরনের ক্লাসরুম পেয়ে খুশি ছিল। কিন্তু এবার প্রকৃতি বিরূপ হতেই সেই ক্লাস বন্ধ হওয়ার উপক্রম! করোনার প্রভাবে বন্ধ হয়েছিল স্কুল, এবার আমফানের প্রভাবে বন্ধ হল অনলাইন ক্লাস।

লেক গার্ডেন্সের পড়ুয়া তরী রায়ের একই সমস্যা, বুধবার ক্লাসের পরই বন্ধ ইন্টারনেট পরিষেবা। সহস্রবার চেষ্টা করলেও মেলেনি মোবাইলে নেটওয়ার্ক। এখন শুধুই চিন্তা তার সঙ্গী । তরী জানাচ্ছেন, অনেক সিলেবাস বাকি, নেট না এলে অনলাইন ক্লাস হবে কী করে। একই প্রশ্ন তুলছেন তরীর মা নীলাঞ্জনা ভট্টাচার্যও। সকাল থেকে বাড়ির বিভিন্ন জায়গায় ঘুরেও মেলেনি নেটওয়ার্ক। এদিকে মোবাইলে বেশি সময় নষ্ট করলে চার্জ শেষ হওয়ার আশঙ্কাও রয়েছে। বাড়িতে বিদ্যুৎ না থাকার জন্য কোনও যোগাযোগ করারও উপায় নেই। তরীর মা জানান, খুব চিন্তা হচ্ছে তরীর জন্য। ওর সদ্য নতুন কিছু সাবজেক্ট এসেছে, ঠিকঠাক ক্লাস না করতে পারলে বিপদ।

শহরের এক নামী স্কুলের সহকারী সভাপতি সুদেষ্ণা বন্দোপাধ্যায়ের একই আশঙ্কা। গত বুধবার আমফনের আগেই শেষ হয় অনলাইন ক্লাস।  বৃহস্পতিবার ও শুক্রবার নেটওয়ার্ক না থাকায় সমস্যায় পড়েন শিক্ষিক-শিক্ষিকারাও। তাঁর আশঙ্কা করোনা ভাইরাস থেকে বাঁচতে অনলাইন ক্লাস শুরু হল, এবার ইন্টারনেট পরিষেবা না থাকার জন্য সমস্যাটা বাড়বে।  তিনি জানান, ক্লাস দুই-একদিন বন্ধ হলে সমস্যা হবে না কিন্তু দীর্ঘদিন হলেই তো স্কুলের ছাত্রছাত্রীরা অনেকটা পিছিয়ে পড়বে!

Published by:Simli Raha
First published:

Tags: Cyclone Amphan, Internet connection, Online class

পরবর্তী খবর