পদ্ধতিগত ত্রুটি, কাল ফের ডিভিশন বেঞ্চে বাম ও কংগ্রেসের মামলার শুনানি

পদ্ধতিগত ত্রুটি, কাল ফের ডিভিশন বেঞ্চে বাম ও কংগ্রেসের মামলার শুনানি

File Photo

অনলাইনে মনোনয়ন পত্র জমা দেওয়াকে কেন্দ্র করে হাইকোর্টে মামলা দায়ের করে বাম ও কংগ্রেস ৷ কিন্তু পদ্ধতিগত ত্রুটির কারণে কংগ্রেস ও সিপিএমের মামলার শুনানি আজ সম্পূর্ণ হল না ।

  • Share this:

    #কলকাতা: অনলাইনে মনোনয়ন পত্র জমা দেওয়াকে কেন্দ্র করে হাইকোর্টে মামলা দায়ের করে বাম ও কংগ্রেস ৷ কিন্তু পদ্ধতিগত ত্রুটির কারণে কংগ্রেস ও সিপিএমের মামলার শুনানি আজ সম্পূর্ণ হল না । মঙ্গলবার বিশ্বনাথ সমাদ্দার ও অরিন্দম মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ ফের এই মামলা শুনবে ।

    আরও পড়ুন:

    পঞ্চায়েতের আগে সুখবর, উচ্চপ্রাথমিকে বিপুল শিক্ষক নিয়োগ

    পঞ্চায়েত ভোটের মনোনয়নের দিন বৃদ্ধি সহ একাধিক বিষয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল দুই দল । কিন্তু ওকালতনামা ফাইল না হওয়ায় শুনানি আজকের মতো শেষ হয়ে যায়। কংগ্রেসের তরফে আইনজীবী ঋজু ঘোষাল আদালতে জানান পঞ্চায়েত আইন ভেঙে মনোনয়নের বাড়তি দিন ধার্য করে কমিশন । পাল্টা জবাবে কমিশনের আইনজীবী আদালতে জানান হাইকোর্টের নির্দেশমতো তারা এগিয়েছে ।

    সূত্রের খবর, কংগ্রেসের আইনজীবীর বক্তব্য শুনেছে বেঞ্চ ৷ মনোনয়নের দিন বাড়ানোর বিজ্ঞপ্তি নিয়ে মামলা ৷ নিয়ম মেনে বিজ্ঞপ্তি দেওয়া হয়নি বলে অভিযোগ জানায় কংগ্রেস ৷ কিন্তু এই বিষয়ে তাদের সঙ্গে কোনও আলোচনা করা হয়নি বলে অভিযোগ করে কংগ্রেস ৷

    তবে, শারীরিক অসুস্থতার কারণে এদিন আদালতে অনুপস্থিত ছিলেন বিচারপতি সুব্রত তালুকদার ৷ সেই কারণে সিপিএম ও পিডিএসের মামলার শুনানি আজ হয়নি । পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছাড়া একদফায় পঞ্চায়েত ভোট কেন ? সেই নিয়ে আদালতে মামলা দায়ের করে সিপিএম ও পিডিএস ৷ কিন্তু বিচারপতি অনুপস্থিত থাকার কারণে আগামিকাল সিঙ্গল বেঞ্চে মামলার শুনানি হবে ৷

    First published: