হোম /খবর /কলকাতা /
বাড়ল দুয়ারে সরকার শিবিরের মেয়াদ, ডিসেম্বর জুড়ে চলবে ক্যাম্প, বৃদ্ধি পরিষেবার

বাড়ল দুয়ারে সরকার শিবিরের মেয়াদ, ডিসেম্বর জুড়ে চলবে ক্যাম্প, বৃদ্ধি পরিষেবার

দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে মোট ২৭টি পরিষেবার সুবিধে দেওয়া হবে। ইতিমধ্যেই তার নির্দেশিকা জারি করা হয়েছে নবান্নের তরফে। এবারের দুয়ারে সরকার ক্যাম্পে নতুন করে দু'টি পরিষেবা যুক্ত করা হয়েছে।

  • Share this:

#কলকাতা: রাজ্যে ফের বাড়ানো হল দুয়ারে সরকার ক্যাম্পের সময়সীমা। ৩১ ডিসেম্বর পর্যন্ত রাজ্য জুড়ে দুয়ারে সরকার ক্যাম্প চলবে। এই মর্মে নির্দেশিকা জারি করলেন রাজ্যের মুখ্য সচিব। নির্দেশিকায় জানানো হয়েছে, ৫ ডিসেম্বর পর্যন্ত দুয়ারে সরকার ক্যাম্পের সময়সীমা বাড়ানো হয়েছিল। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতি পর্যালোচনা করে তা ফের বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হচ্ছে। ইতিমধ্যেই রাজ্যের জেলাশাসকদের এই নির্দেশ পাঠানো হয়েছে বলে নবান্ন সূত্রে খবর।

প্রসঙ্গত রাজ্যজুড়ে প্রথম দফায় ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত দুয়ারে সরকার ক্যাম্প করার নির্দেশিকা জারি হয়েছিল। তারপর পরবর্তী পর্যায়ে দুয়ারে সরকার ক্যাম্পের সময়সীমা বাড়িয়ে ৫ ডিসেম্বর পর্যন্ত করা হয়।

আরও পড়ুন: অ্যাম্বুল্যান্সে 'রোগী' শুয়ে, আসলে ছিল অন্য কিছু! কলকাতায় যা ধরা পড়ল, আঁতকে উঠবেন

শুক্রবার স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হল রাজ্যজুড়ে দুয়ারে সরকার ক্যাম্প ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে। অর্থাৎ এবারের দুয়ারে সরকার ক্যাম্প দু'মাস ধরে হচ্ছে।

আরও পড়ুন: প্রকাশ্যে আনলেন নথি, মমতার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর! নিশানায় 'সেই' ধর্না

সম্প্রতি হিঙ্গলগঞ্জের শামশেরনগরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে গ্রামের বাসিন্দার থেকে জানতে চান, এখানে দুয়ারে সরকার ক্যাম্প হচ্ছে কি না। সমাবেশে উপস্থিত থেকে বাসিন্দাদের তরফে অবশ্য মিশ্র প্রতিক্রিয়া উঠে আসে। তার পরের দিনই দুয়ারে সরকার ক্যাম্প ৫ ডিসেম্বর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু এবার তা গোটা ডিসেম্বর মাস জুড়েই চলবে বলে নবান্নের তরফে সিদ্ধান্ত নেওয়া হল।

শুক্রবার মুখ্য সচিবের দুয়ারে সরকার নিয়ে বিভিন্ন জেলাশাসকদের পাশাপাশি এসডিও ভিডিওদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করার কথা। মনে করা হচ্ছে, এই বৈঠকেই কিছু গুরুত্বপূর্ণ নির্দেশ দিতে পারেন মুখ্যসচিব। বিশেষত দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে সাধারণ মানুষ যাতে হয়রানির শিকার না হয়, তা নিয়ে বিশেষ নির্দেশ দেওয়া হতে পারে। পাশাপাশি দুয়ারে সরকারের ক্যাম্প নিয়ে পুলিশকেও বিশেষ নির্দেশ দেওয়া হতে পারে বলেই মনে করা হচ্ছে। কারণ এদিনের বৈঠকে প্রত্যেকটি জেলার পুলিশ সুপার, পুলিশ কমিশনারদের উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এবারে দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে মোট ২৭টি পরিষেবার সুবিধে দেওয়া হবে। ইতিমধ্যেই তার নির্দেশিকা জারি করা হয়েছে নবান্নের তরফে। এবারের দুয়ারে সরকার ক্যাম্পে নতুন করে দু'টি পরিষেবা যুক্ত করা হয়েছে। সব মিলিয়ে পঞ্চায়েত ভোটের আগে এবারের দুয়ারে সরকারের ক্যাম্পকে ঘিরে ইতিমধ্যেই চর্চা, আলোচনা শুরু হয়েছে। সেক্ষেত্রে গোটা ডিসেম্বর মাসজুড়ে দুয়ারে সরকার ক্যাম্প চলার নির্দেশিকা জারি হওয়ায় নতুন করে রাজনৈতিক মহলে শুরু হল আলোচনা।

Published by:Teesta Barman
First published:

Tags: CM Mamata Banerjee, Duare Sarkar