হোম /খবর /কলকাতা /
পঞ্চায়েত নির্বাচনের আগে বড় খবর, দুয়ারে সরকার নিয়ে চমক দিল রাজ্য সরকার

Duare Sarkar Camp: পঞ্চায়েত নির্বাচনের আগে বড় খবর, দুয়ারে সরকার নিয়ে চমক দিল রাজ্য সরকার

ফাইল ছবি

ফাইল ছবি

Duare Sarkar Camp:পঞ্চায়েত নির্বাচনের আগেই রাজ্যজুড়ে ১২ হাজার কিলোমিটার রাস্তার নির্মাণ ও সংস্কারের কাজ উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।

  • Share this:

কলকাতা: রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে আগেই "দুয়ারে সরকার" কর্মসূচি করতে চায় রাজ্য। আগামী ১ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত হবে রাজ্যে দুয়ারে সরকার কর্মসূচি। পঞ্চায়েত নির্বাচনের আগে এ বারে দুয়ারে সরকার ক্যাম্প নিয়ে বিশেষভাবে সতর্ক হতে বলা হয়েছে জেলাগুলিকে।

মুখ্য সচিব বৃহস্পতিবার বিভিন্ন জেলাগুলির জেলাশাসকদের নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন। সেই বৈঠকেই দুয়ারে সরকার ক্যাম্পের দিন জানানোর পাশাপাশি প্রত্যেকটি জেলায় ন্যূনতম ছ'টি করে ভ্রাম্যমান শিবির করার নির্দেশও দেওয়া হয়েছে। মুখ্যসচিব নির্দেশ দিয়েছেন, ‘‘দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে প্রান্তিক অঞ্চলের মানুষের কাছেও পৌঁছতে হবে আপনাদের। সবার অভিযোগকে আপনারা গুরুত্ব দেবেন’৷

আরও পড়ুন- বিমান চালানোর সময় পানীয়-গুজিয়া খেয়ে বিপাকে দুই পাইলট ! আপাতত সাসপেন্ড

এর পাশাপাশি, নবান্ন সূত্রে খবর, পঞ্চায়েত নির্বাচনের আগেই রাজ্যজুড়ে ১২ হাজার কিলোমিটার রাস্তার নির্মাণ ও সংস্কারের কাজ উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। আগামী ২৮ মার্চ বিভিন্ন জেলায় জেলায় রাজ্য সরকারের টাকায় যে রাস্তা নির্মাণ হবে তার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। রাজ্য বাজেটে এই রাস্তা নির্মাণের জন্য ৩০০ কোটি টাকারও বেশি বরাদ্দ করা হয়েছে। ২৮ মার্চ ভার্চুয়ালি বিভিন্ন জেলায় জেলায় যে রাস্তাগুলি নির্মাণ ও সংস্কার হবে তার ভার্চুয়ালি ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যসচিব এদিন বৈঠক করেন জেলাশাসকদের সঙ্গে। সেই বৈঠকেই এই সিদ্ধান্তের কথা জানানো হয় জেলাগুলিকে বলেই নবান্ন সূত্রে খবর।

Published by:Uddalak B
First published:

Tags: Duare Sarkar