• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Duare Ration: সবাই যোগ্য নয় দুয়ারে রেশন পাওয়ার, বলছেন ডিলাররা

Duare Ration: সবাই যোগ্য নয় দুয়ারে রেশন পাওয়ার, বলছেন ডিলাররা

দুয়ারে রেশন নিয়ে নতুন প্রশ্ন ডিলারদের।

দুয়ারে রেশন নিয়ে নতুন প্রশ্ন ডিলারদের।

Duare Ration: দুয়ারে রেশন নিয়ে ৫ পাতার চিঠি রাজ্যকে দিল, রেশন ডিলারদের সংগঠন। 

  • Share this:

#কলকাতা: দুয়ারে রেশন নিয়ে রাজ্যকে ফের চিঠি দিল রেশন ডিলারদের সংগঠন। পাঁচ পাতার চিঠিতে মোট ১৭টি বিষয়ের উল্লেখ করা হয়েছে। মূল বক্তব্যে তারা উল্লেখ করেছেন, রেশন ডিলাররা যোগ দিতে চান দুয়ারে রেশন প্রকল্পে। কিন্তু যারা নিয়মিত বাজার দোকান করেন, হোটেল, রেস্টুরেন্টে বা শপিং মলে যান তারা সকলেই শারীরিক ভাবে সক্ষম। তাদের দোকানে এসে রেশন নিতে তো কোনও রকম বাধা নেই। এই অবস্থায় দুয়ারে রেশন আসলে তেলা মাথায় তেল দেওয়া। সেটা বন্ধ করা হোক৷ পরিবর্তে যারা প্রকৃতই অক্ষম তাদের বাড়িতে রেশন দুয়ারে গিয়ে দেওয়া হোক।

এই গোটা প্রক্রিয়ার জন্যে একটা সমীক্ষা করতে বলছেন তারা। প্রশাসন ও রেশন দোকানদার মিলিয়ে এলাকাপিছু এই সমীক্ষা করার দাবি জানানো হয়েছে রাজ্যের কাছে।একই সাথে তাদের দাবি মাসের প্রথম ১৫ দিন তারা দোকান থেকে রেশন দেবেন৷ বাকি ১৫ দিন দুয়ারে গিয়ে রেশন দেবেন।তারা নজরে এনেছেন, সেপ্টেম্বর মাস থেকে তাদের যে কমিশন দেওয়ার কথা বলা হয়েছিল, সেই কমিশনের টাকা তারা এখনও পাননি। পুরো টাকাই Claim Bill হয়ে আছে।

আরও পড়ুন-ভক্তের জোয়ারে সকাল থেকে পুজোর ব্যস্ততা দক্ষিণেশ্বরে, নিয়মের কড়াকড়ি মেনেই ভবতারিণী আবাহন

এছাড়া আগের কমিশন বাবদ টাকা এপ্রিল ২০২১ থেকে পাওনা হয়ে আছে। এভাবে একাধিক দাবি জানিয়ে তারা রাজ্য সরকারকে চিঠি দিয়েছে। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী জানিয়েছেন আগামী ১৬ নভেম্বর থেকে চালু হয়ে যাবে দুয়ারে রেশন। তা নিয়েই বুধবার বৈঠক করেন খাদ্য মন্ত্রী রথীন ঘোষ, রেশন ডিলারদের সংগঠনের সাথে৷ রাজ্য খাদ্য দফতর সূত্রে অবশ্য জানানো হচ্ছে, একবার শুরু হয়ে গেলেই বোঝা যাবে কোথায় কি ধরণের সমস্যা হচ্ছে।

আরও পড়ুন-ইভিএম-এই পুরভোট, হিংসা অভিযোগ নিয়ে আগেভাগে সতর্ক হচ্ছে কমিশন

আগে থেকে সেটা বোঝা সম্ভব নয়৷ জেদাজেদি না করে প্রকল্পে সবাই অংশ নিক। রাজ্য সরকার যথেষ্ট মানবিক৷ যেখানে সমস্যা হবে তার অভাব নিশ্চয়ই মেটানোর ব্যবস্থা থাকবে৷ আপাতত স্থির হয়ছে ১৬ নভেম্বর থেকে চালু হবে দুয়ারে রেশন।

Published by:Arka Deb
First published: