Home /News /kolkata /
যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সক্রিয় মাদকচক্র, গাঁজার হোম ডেলিভারি দেওয়া হত পড়ুয়াদের

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সক্রিয় মাদকচক্র, গাঁজার হোম ডেলিভারি দেওয়া হত পড়ুয়াদের

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

আমি স্কোর করতে চাই ? কত ? চার রান। হয়ে যাবে। এই কোডেই গত আড়াই বছর যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চলছে এক মারণ চক্র।

  • Share this:

    #কলকাতা: আমি স্কোর করতে চাই ? কত ? চার রান। হয়ে যাবে। এই কোডেই গত আড়াই বছর যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চলছে এক মারণ চক্র। ক্রিকেটের স্কোর নয়। আসলে এই স্কোর শব্দে কোনও জয় নয়, বরং যেন মৃত্যুর পথেই এগিয়ে যাওয়া। হ্যাঁ, শহর কলকাতার বুকে এমন এক মাদক চক্রের খোঁজ নিউজ ১৮ বাংলার অন্তর্তদন্তে।

    দেশের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আনাচে-কানাচে কান পাতলে শোনা যায় একটাই নাম, অজয় চট্টোপাধ্যায়। আর সেই অজয়ের সূত্রেই প্রকাশ্যে এল রাজ্যের এলিট বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা কী ভাবে জড়িয়ে পড়ছেন মারণ নেশায়।

    পড়ুয়া - 'আমি স্কোর করতে চাই।' অজয় - 'কত স্কোর করতে চান।' পড়ুয়া - 'চার রান করতে চাই।' অজয় - 'ঠিক আছে, রান হয়ে যাবে।'

    চেনা পরিজনের হাত ধরে ব্যবসা বদলে মাদক পাচারের কাজে নামে অজয় চট্টোপাধ্যায়। গত আড়াই বছর সোনারপুর থেকে যাদবপুরে এসে ধীরে ধীরে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গে যোগাযোগ তৈরি করে। প্রায় দিনই এক, দু'জন করে বারছিল তার খদ্দের। সময়ের সঙ্গে খাপ খাইয়ে পড়ুয়াদের সুবিধার জন্য হোম ডেলিভারির মতোই গাঁজার ডেলিভারি করত সে। পিঠ ব্যাগে পুরিয়া ভরে রান করতে পড়ুয়াদের সাহায্য করত অজয়।

    তদন্তকারীদের দাবি, ইউরোপ থেকে আসত এই উচ্চপর্যায়ের গাঁজা। প্রতি পুরিয়ার দাম আনুমানিক ১০০০ টাকা। সম্পূর্ণ কাজ হত মোবাইলের মাধ্যমে। বিশ্ববিদ্যালয়ের কাছাকাছি জায়গায় ডেলিভারি হত।

    যাদবপুর বিশ্ববিদ্যালয়ে মাদকচক্র, এই অভিযোগ প্রথম নয়। আগেও একাধিকবার অভিযোগ উঠেছে। তবে যাদবপুর থানায় সম্প্রতি লিখিত অভিযোগ দায়েরের পর তদন্তের ভার নেয় কলকাতা গোয়েন্দা পুলিশের নারকোটিক্স শাখা। যার ফল গত রবিবার অজয় চট্টোপাধ্যায়ের গ্রেফতারি। ইতিমধ্যেই তার মোবাইল থেকে উদ্ধার হয়েছে বেশ কয়েকজন পড়ুয়ার নম্বরও। তাঁদের ডাকা হতে পারে বলে ইঙ্গিত পুলিশের।

    First published:

    Tags: Drug Racket, Drug Racket busted in JU, Jadavpur University

    পরবর্তী খবর