Home /News /kolkata /
Draupadi Murmu in Kolkata: বাংলার ২৯৪ জন বিধায়কের ভোটই পাবেন, আশা দ্রৌপদী মুর্মুর

Draupadi Murmu in Kolkata: বাংলার ২৯৪ জন বিধায়কের ভোটই পাবেন, আশা দ্রৌপদী মুর্মুর

কলকাতায় দলীয় সভায় দ্রৌপদী মুর্মু৷

কলকাতায় দলীয় সভায় দ্রৌপদী মুর্মু৷

দ্রৌপদী মুর্মুর সমর্থনে আয়োজিত এ দিনের সাক্ষাৎপর্বের  বিশেষ অনুষ্ঠানে দলের বিধায়ক সাংসদদের পাশাপাশি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় সম্বিত পাত্র সহ দলের বেশ কয়েকজন সাংগঠনিক নেতৃত্বকেও।

  • Share this:

#কলকাতা:   কলকাতায় দ্রৌপদী মুর্মুকে উষ্ণ অভ্যর্থনা জানালো বাংলার পদ্ম শিবির। গতকালই কলকাতায় পা রাখেন এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। কলকাতার বেসরকারি হোটেলে রাত্রিবাস করার পর আজ সকালে স্বামী বিবেকানন্দের বাড়িতে গিয়ে শ্রদ্ধা জানান তিনি।

এরপর বাইপাস লাগোয়া বিলাসবহুল হোটেলে ফিরে আসেন দ্রৌপদী মুর্মু। দলীয় রাষ্ট্রপতি পদপ্রার্থীকে অভ্যর্থনা জানানো এবং তাঁর সঙ্গে গেরুয়া শিবিরের জনপ্রতিনিধিদের আজকের সাক্ষাৎপর্ব ঘিরে বেশ কয়েকদিন ধরেই প্রস্তুতি নেয় বঙ্গ বিজেপি নেতৃত্ব। বিজেপি পরিষদীয় দলের তরফে বিশেষ অভ্যর্থন অনুষ্ঠানে দ্রৌপদী মুর্মু ছাড়াও উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক সহ বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীও।

আজকের বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষও। জাতীয় সংগীতের পর  একে একে প্রথমে দ্রৌপদী মুর্মুকে দলের তরফ থেকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। তাঁকে উত্তরীয় পড়ানোর পাশাপাশি তাঁর হাতে তুলে দেওয়া হয় দুর্গার মূর্তি , কালী এবং রবীন্দ্রনাথের বাঁধানো ফটো ফ্রেম।

আরও পড়ুন: 'জয় বাংলা', কলকাতায় এসে দ্রৌপদীর মুখে মমতার স্লোগান! পিছনে কি এই অঙ্ক?

দ্রৌপদী মুর্মুর সমর্থনে আয়োজিত এ দিনের সাক্ষাৎপর্বের  বিশেষ অনুষ্ঠানে দলের বিধায়ক সাংসদদের পাশাপাশি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় সম্বিত পাত্র সহ দলের বেশ কয়েকজন সাংগঠনিক নেতৃত্বকেও। তবে বেশ কয়েকজন বিধায়ক ও সাংসদদের অনুপস্থিতি প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, 'কেন তাঁরা আসেননি, দল গোটা বিষয়টি খতিয়ে দেখছে।'

আরও পড়ুন: দলে থেকেও ব্রাত্য! দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাতেও এই বিধায়ককে কেন ডাকল না বিজেপি?

এ দিকে বাংলা থেকে একটি ভোটও তাঁর না পাওয়া হবে না বলে দ্রৌপদী মুর্মুকে আশ্বস্ত করেন বঙ্গ পদ্ম শিবির। দ্রৌপদী  মুর্মুর সমর্থনে আয়োজিত এ দিনের সাক্ষাৎপর্বের  বিশেষ অনুষ্ঠানে দলের বিধায়ক সাংসদদের পাশাপাশি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় দলের বেশ কয়েকজন সাংগঠনিক নেতৃত্বকেও। দলীয় সূত্রের খবর, গেরুয়া শিবিরের সমস্ত বিধায়কদের ১৬ তারিখ কলকাতায় হাজির হওয়ার কথা বলা হয়েছে।

কীভাবে দলীয় রাষ্ট্রপতি পদপ্রার্থীকে ভোট দিতে হবে সে বিষয়ে ১৭ তারিখ প্রশিক্ষণ শিবির করা হবে কলকাতায়। যাতে একটি ভোটও নষ্ট না হয় সে কারণেই প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হচ্ছে।  দ্রৌপদী মুর্মুর সঙ্গে বিজেপি প্রতিনিধিদের ক্লোজ ডোর বৈঠকে শুধু গেরুয়া শিবিরের নয়, দ্রৌপদী মুর্মু পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯৪ জন বিধায়কের সমর্থনের আবেদন জানান বলে বিজেপি সূত্রের খবর। বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, 'আমি মনে করি বাংলার হৃদয় অনেক বড়, ২৯৪ জন বিধায়কই আমাকে ভোট দেবেন।'

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Draupadi Murmu

পরবর্তী খবর