Home /News /kolkata /
সাড়া ফেলল না বিজেপির বিক্ষোভ, দলের অন্দরেই কর্মসূচির সাফল্য ঘিরে সংশয়, সাফাই মুকুলের

সাড়া ফেলল না বিজেপির বিক্ষোভ, দলের অন্দরেই কর্মসূচির সাফল্য ঘিরে সংশয়, সাফাই মুকুলের

Mukul Roy

Mukul Roy

সাড়া ফেলল না বিজেপির বিক্ষোভ, দলের অন্দরেই কর্মসূচির সাফল্য ঘিরে সংশয়, সাফাই মুকুলের

  • Share this:

    #কলকাতা: শাসকদলকে শক্তি দেখাতে ডাকা হয়েছিল বিক্ষোভ কর্মসূচি। সেই লক্ষ্যপূরণ হল না। কোথাও জমায়েতই হল না। কোথাও আবার কর্মসূচি হল নাম কা ওয়াস্তে। র‍্যালি বাতিলের পরও আরও একবার রাজনৈতিক লক্ষ্যপূরণে ব্যর্থ বিজেপি রাজ্য নেতৃত্ব। কী কারণে এই ব্যর্থতা? দলের প্রশ্নের মুখে রাজ্য নেতৃত্ব।

    শক্তি না বুঝে শক্তি দেখানোর চেষ্টাই কী কাল হল? বিজেপির বিক্ষোভ কর্মসূচিতে সাড়া না মেলায় সেই সম্ভাবনাই স্পষ্ট। শুক্রবার র‍্যালিতে গন্ডগোলের জেরে রাজ্যের প্রতিটি থানায় বিক্ষোভের ডাক দেয় বিজেপি নেতৃত্ব। শনিবার কর্মীর অভাবেই মুখ থুবড়ে পড়ল সেই কর্মসূচি। ব্যর্থতার কথা মেনে নিয়েছেন বিজেপি নেতৃত্বও।

    বিক্ষোভ কর্মসূচির মাধ্যমে পুলিশ ও প্রশাসনের ওপর চাপ বাড়ানোর কৌশল নিয়েছিল বিজেপি নেতৃত্ব। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে ছবিটা অবশ্য অন্য কথাই বলছে।

    কেন এই অবস্থা? আঙুল উঠছে রাজ্য নেতৃত্বের দিকেই। রাজ্যের সব থানায় বিক্ষোভ দেখাতে বিপুল সংখ্যক কর্মী প্রয়োজন ৷ কর্মী-সমর্থকদের অংশগ্রহণ নিশ্চিত না করেই কর্মসূচি ঘোষণা ৷ যুব মোর্চার র‍্যালিতে বিজেপির একটি অংশ হাত গুটিয়ে ছিল বলে অভিযোগ ৷ র‍্যালি ঘিরে গোলমালে বেশ কিছু কর্মী হাসপাতালে ভর্তি ৷ বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলাও চলছে ৷ এই অবস্থায় উত্তর কলকাতাতেও বিক্ষোভে সাড়া মেলেনি ৷ বিক্ষোভের পরিবর্তে রাজ্য সভাপতি পূর্ব নির্ধারিত কর্মসূচিতে চলে যান ৷ র‍্যালি স্থগিত রাখার সিদ্ধান্তেও অসন্তুষ্ট বিজেপি কর্মীদের একাংশ ৷

    শুক্রবার র‍্যালি করার পক্ষেই মত দিয়েছিলেন মুকুল রায়ের মত নেতারা। সেই মতকে প্রাধান্য দিয়েই ১৫ জানুয়ারি থেকে র‍্যালির সিদ্ধান্ত বিজেপির। তবে একের পর এক ভুল চালে রাজনৈতিক ফায়দা তোলার সম্ভাবনা হাতছাড়া হওয়ার যোগাড়।

    First published:

    Tags: BJP, BJP demonstration programme, Success

    পরবর্তী খবর