রোগীমৃত্যুতে চিকিৎসককে মারধর-নার্সিংহোম ভাঙচুরের প্রতিবাদে আজ চিকিৎসকদের মিছিল

রোগীমৃত্যুতে চিকিৎসককে মারধর-নার্সিংহোম ভাঙচুরের প্রতিবাদে আজ চিকিৎসকদের মিছিল

আজ ফুলবাগান থানার সামনে থেকে প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়েছে।

  • Share this:

#কলকাতা:চিকি‍ৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ। ফুলবাগানের চ্যারিং ক্রস নার্সিংহোমে ভাঙচুর। ইটের আঘাতে মাথা ফাটে চিকিৎসক জেপি আগরওয়ালের। কাঠগড়ায় রোগীর আত্মীয়রা। ঘটনায় চার জনকে আটক করেছে ফুলবাগান থানার পুলিশ। ঘটনার নিন্দায় সরব চিকিৎসক সংগঠনগুলি। আজ ফুলবাগান থানার সামনে থেকে প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়েছে।

মঙ্গলবার বুকে সংক্রমণ নিয়ে এই নার্সিংহোমে ভর্তি হন ওয়েলিংটনের বাসিন্দা অমরনাথ জয়েসওয়াল। বৃহস্পতিবার রাতে তাঁর মৃত্যু হয়। পরিবারের অভিযোগ, চিকিৎসায় গাফিলতিতে তাঁর মৃত্যু হয়েছে। এমনকী তড়িঘড়ি মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য নার্সিংহোম কর্তৃপক্ষ চাপ দেয় বলে অভিযোগ। শুক্রবার সকালে রোগীর বাড়ির লোকজন হাসপাতালে ভাঙচুর চালান বলে অভিযোগ।

গুরুতর জখম অবস্থায় আহত চিকিৎ‍সককে বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফুলবাগান থানায় অভিযোগ দায়ের করেছে নার্সিংহোম কর্তৃপক্ষ। চিকিৎসক জেপি আগরওয়ালের পরিবারের তরফেও অভিযোগ দায়ের করা হয়েছে। স্থানীয় লোকজনই হাসপাতালে ভাঙচুর চালিয়েছেন বলে দাবি মৃতের আত্মীয়দের।

বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করতে কমিশন গঠন করেছে রাজ্য। হাসপাতাল ভাঙচুর না করার জন্য রোগীর আত্মীয়দের আবেদন করেছেন খোদ মুখ্যমন্ত্রী। তারপরও হাসপাতাল ভাঙচুরের প্রবণতা কমছে না। চ্যারিং ক্রস নার্সিংহোমে ভাঙচুর ও চিকিৎসক নিগ্রহের ঘটনার নিন্দায় সরব চিকিৎসক সংগঠনগুলি।

First published: 12:46:40 PM Jun 10, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर
Listen to the latest songs, only on JioSaavn.com