'বঞ্চিত' তাই প্রতিশোধ? বিজেপিতেই যাচ্ছেন দীনেশ বাজাজ, কী করবেন স্মিতা বক্সীরা?

'বঞ্চিত' তাই প্রতিশোধ? বিজেপিতেই যাচ্ছেন দীনেশ বাজাজ, কী করবেন স্মিতা বক্সীরা?

অভিমানের পাহাড় জমছে টিকিট না পাওয়াদের মনে।

প্রসঙ্গত আজ বিজেপিতে যোগ দিচ্ছেন দীনেশ ত্রিবেদীও। বেশ কয়েকদিন আগেই সংসদে দাঁড়িয়েই তৃণমূল থেকে ইস্তফা দিয়েছিলেন দীনেশ।

  • Share this:

    #কলকাতা: হয়তো ফারাক আছে ধার ও ভারের। কিন্তু বহুকাল ধরেই ওঁরা একটা জায়গায় এক। ওঁরা দিদির দূত। তবে সব হিসেব তছনছ হয়ে গিয়েছে শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী তালিকা ঘোষণা করার পর।তালিকায় নিজের নাম না দেখে কেউ দুয়ারে খিল দিয়েছেন, কেউ মুখে কুলুপ, কেউ আবার সরাসরি অন্য নৌকায় উঠতে পা বাড়াচ্ছেন, থিতু হতে চাইছেন পদ্মাসনে।

    তালিকার প্রথম নাম দীনেশ বাজাজের। দীনেশ তৃণমূলের কোর কমিটির সদস্য ছিলেন। শুক্রবার তালিকা সামনে আসার পরেই দীনেশ মুকুল রায়ের সঙ্গে যোগাযোগ করেন। যদিও তাঁর যুক্তি, টিকিট না পাওয়ার কারণে তিনি দল ছাড়ছেন না । কারণ ২০১১ এবং ২০১৬ সালেও তো তিনি টিকিট পাননি। তাঁর ব্যখ্যায় বহিরাগত তত্ত্বে ক্ষুব্ধ হয়েই আজ তিনি পদ্মপথে। সব ঠিক থাকলে আজই হয়তো যোগদান দীনেশ ত্রিবেদীর।

    ১৯৯৮ সাল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গী স্মিতা বক্সী। টিকিট মেলেনি এবার। মমতা বন্দ্যোপাধ্যায় জোড়াসাঁকো কেন্দ্রে বেছে নিয়েছেন বিবেক গুপ্তকে। যুক্তি একটাই, হিন্দি বলয়ে বিজেপির ভোট আটকানো। ২০১৬ সালে এই কেন্দ্র থেকেই রাহুল সিনহাকে হারিয়েছিলেন স্মিতা। তাহলে কি মমতা স্মিতার উপর ভরসা রাখতে পারলেন না? এই প্রশ্নটা চাউর হতেই বাজারের গুঞ্জন স্মিতা বক্সীও নাকি যোগাযোগ রাখছেন মুকুল রায়ের সঙ্গে। তাকেও নাকি দেখা যেতে পারে পদ্ম পথেই। কাল কান্নায় ভেঙে পড়তে দেখা গিয়েছিল সোনালি গুহকেও। টিকিট না পেয়ে হতাশ সোনালি বলেন, 'ভগবান দিদিকে সুবুদ্ধি দিক।'

    সূত্রের খবর, মুকুল রায়ের সঙ্গে দেখা করেছেন সাঁকরাইলেকার তৃণমূল বিধায়ক শীতল সর্দার। অন্য দিকে মুর্শিদাবাদে টিকিট না পেয়ে ক্ষুব্ধ নাসির শেখ যাচ্ছেন কংগ্রেসে অধীর চৌধুরীর হাত থেকে দলের পতাকা নেবেন তিনি আজ। ক্ষুব্ধ আরাবুল ইসলামও। গতকাল কান্নায় ভেঙে পড়তে দেখা যায় তাঁকে। ভাঙরের তৃণমূল প্রার্থী রেজাউল করিম সৌজন্যের হাত বাড়িয়ে দিলে ও নমনীয় হচ্ছেন না আরাবুল। বলছেন অনুগামীরা যা বলবেন, ভাঙরের মানুষ যা চাইবেন, তিনি তাই করবেন।

    প্রসঙ্গত আজ বিজেপিতে যোগ দিচ্ছেন দীনেশ ত্রিবেদীও। বেশ কয়েকদিন আগেই সংসদে দাঁড়িয়েই তৃণমূল থেকে ইস্তফা দিয়েছিলেন দীনেশ। রাজ্যসভায় তাঁকে প্রার্থী করতে পারে বিজেপি।

    Published by:Arka Deb
    First published: