• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • DILIP GHOSHS REACTION ON MAMATA BANERJEE AND SOURAV GANGULY MEETING AND RUMOR ON RAJYA SABHA SEATS SB

Dilip Ghosh on Sourav Ganguly: রাজ্যসভার সাংসদ হবেন সৌরভ গঙ্গোপাধ্যায়? 'মতামত' জানিয়ে দিলেন দিলীপ ঘোষ!

জল্পনা বাড়ালেন দিলীপ?

Dilip Ghosh on Sourav Ganguly: সৌরভ গঙ্গোপাধ্যায়কে রাজ্যসভার সাংসদ করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা নিয়ে গুঞ্জন দানা বাঁধতেই মুখ খুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

  • Share this:

    #কলকাতা: যা বিধানসভা ভোটের আগে হতে পারত দিদি বনাম দাদা। বৃহস্পতিবার তা হয়ে গিয়েছে দিদি এবং দাদা। গতকাল সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানাতে বেহালার বাড়িতে চলে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সৌরভ, যিনি বিধানসভা ভোটে সরাসরি বিজেপি-র হয়ে মমতার বিরুদ্ধে মুখোমুখি হতে পারতেন বলে তীব্র জল্পনা ছড়িয়েছিল। কিন্তু বাস্তবে তা হয়নি। সৌরভ বিজেপির মুখ হননি। কিন্তু লক্ষ্মীবারে দাদার বাড়িতে দিদি যেতেই ফের শুরু হয়েছে জল্পনা। তবে, তা উল্টো। রাজনৈতিক মহলে অনেকের অনুমান, সৌরভকে রাজ্যসভার সাংসদ করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা নিয়ে গুঞ্জন দানা বাঁধতেই মুখ খুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

    বৃহস্পতিবারের দিদি-দাদা সাক্ষাতের প্রেক্ষিতে শুক্রবার দিলীপ ঘোষ বলেন, 'সৌরভ গঙ্গোপাধ্যায় যদি রাজ্যসভার সাংসদ হন, তাহলে আমাদের কোনও আপত্তি নেই। তবে, যতই মুখ্যমন্ত্রী শুভেচ্ছা বার্তা জানাতে সৌরভের বাড়িতে যান না কেন, আমরা জানি রাজনীতির বাইরে নেতা-নেত্রীরা এক পা'ও কোথাও রাখতে পারেন না।' আর দিলীপের এই মন্তব্যের পরই ফের জল্পনা শুরু হয়েছে, তাহলে কি সত্যিই সৌরভকে নিয়ে রাজনৈতিক নাড়াচাড়া শুরু হয়েছে?

    রাজনৈতিক মহলের একাংশ বলছেন, এই প্রথম মহারাজের বাড়িতে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই সামাজিকতার মোড়কে হলেও এই শুভেচ্ছা সফরে খানিক রাজনীতির রংও লেগে গিয়েছে। তৃণমূলের একাংশেও জল্পনা শুরু হয়েছে, সৌরভকে রাজ্যসভার সাংসদ করার প্রস্তাব দিয়ে থাকতে পারেন তৃণমূল নেত্রী। দীনেশ ত্রিবেদী এবং মানস ভুঁইয়ার ছেড়ে আসা দু’টি আসনই এখনও পর্যন্ত ফাঁকা আছে। সেখানে সৌরভের মতো মুখকে আনলে ২০২৪-এর আগে ডিভিডেন্ট পেতে পারেন মমতা। যদিও তৃণমূলের বড় অংশ, সেই সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন। বরং 'দিদি'র 'দাদা'র বাড়িতে সফরকে শুধুই শুভেচ্ছার মোড়ক দিচ্ছেন তাঁরা।

    যদিও নামটা সৌরভ গঙ্গোপাধ্যায় বলেই জল্পনা থেমে থাকছে না। রাজ্যে বিধানসভা ভোটে বিজেপি যে সৌরভকে মুখ করতে চেয়েছিল, তা আজ আর কারও অজানা নয়। এমনকী সৌরভও নানা জনের থেকে এ বিষয়ে পরামর্শ নিয়েছিলেন বলেই সূত্রের খবর। এই পরিস্থিতিতে রাজ্যে তৃতীয় বার বিপুল ভোটে জিতে ক্ষমতায় এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই সৌরভের সঙ্গে তাঁর সাক্ষাৎ অন্য মাত্রা পেয়েছে। আর তা নিয়ে মন্তব্য করে জল্পনায় যেন আর ইন্ধন জোগালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

    Published by:Suman Biswas
    First published: