Home /News /kolkata /

"পাচারের টাকা ঢোকা বন্ধ তাই ভোটবাজারে দাম বাড়ছে আলুর!" শাসক শিবিরকে বেলাগাম আক্রমণে দিলীপ ঘোষ

"পাচারের টাকা ঢোকা বন্ধ তাই ভোটবাজারে দাম বাড়ছে আলুর!" শাসক শিবিরকে বেলাগাম আক্রমণে দিলীপ ঘোষ

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আলুর দাম বৃদ্ধি নিয়ে দিলীপ ঘোষ এ দিন কাঠগড়ায় তুললেন তৃণমূলকে।

  • Share this:

    #কলকাতা: 'ড্যামেজ' নিয়ে মাথা না ঘামিয়ে দল গোছাতে ব্যস্ত তৃণমূল। রাস্তায় নামছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। ঠাসা কর্মসূচি গোটা ডিসেম্বর মাসজুড়ে। ভোটের মুখে তৃণমূলের এই তৎপরতা দেখে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উবাচ, মাথার ঘায়ে কুকুর পাগল হয়ে গিয়েছে। আলুর দাম বৃদ্ধি নিয়েও দিলীপ ঘোষ এদিন কাঠগড়ায় তুললেন তৃণমূলকে।

    তাঁর যুক্তি, আলুর দামবৃদ্ধির জন্য দায়ী রাজ্যের শাসকদল। কয়লা-গরুপাচার কাণ্ডে টাকা ঢোকা বন্ধ হওয়ায় আলুর মূল্যবৃদ্ধি। তিনি বলছেন, এর জবাব মানুষ দেবে। দিলীপ ঘোষ বলেন, "আলুর দাম নিয়ে সাধারণ মানুষ চিন্তিত। শীতের সবজির দামও কমেনি। কেন এমন হল? সিন্ডিকেটের টাকা ঢোকা বন্ধ হয়েছে।  গরুর টাকা, কয়লার টাকা পুষিয়ে দেওয়ার জন্য ইলেকশান ফান্ড বানানো হচ্ছে আলু পেঁয়াজের দাম বাড়িয়ে।"

    গত কয়েক দিন ধরে রাজ্যে টানা তল্লাশি চালিয়েছে সিবিআই। লাগাতার চলেছে কয়লা, গরুপাচার চক্রের চাঁই ধরার অভিযান। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ যখন বলছে, ভোটের মুখে চাপ তৈরি করতেই কেন্দ্রীয় গোয়েন্দা দলের এই অভিযান, দিলীপ ঘোষ তখন নাম না করেই এই কয়লা-গরু পাচার কাণ্ডের সঙ্গে শাসক দলের যোগ তত্ত্ব তুলে আনছেন। তাঁর দাবি, ভোটবাজারে এই পাচারের টাকা ঢোকা বন্ধ হওয়ায় ঘুর পথে শাসক শিবিরে টাকা ঢুকছে দ্রব্যমূল্যবৃদ্ধির মধ্য দিয়ে।

    রাজ্যে ভোটের নির্ঘণ্ট এখনও ঘোষিত হয়নি। তবে হাতে আর সময় নেই ধরে নিয়ে গা ঘামানো শুরু করেছে সব পক্ষই। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর জেলাসফর শুরু করছেন ৭ ডিসেম্বর থেকে। এ দিকে বিজেপি রাজ্যে তাঁদের কেন্দ্রীয় প্রতিনিধি ইতিমধ্যেই পাঠিয়ে দিয়েছে। ডিসেম্বরে রাজ্যে আসার কথা জে পি নড্ডারও। তার আগে তৃণমূলকে নিশানা করে এদিন সাংবাদিক বৈঠকে সুর চড়ালেন দিলীপ ঘোষ। তিনি জানালেন, জে পি নাড্ডা এবার রাজ্যে এলে বড় কোনও সভা করবেন না। মূলত জেলায় বিশেষ সম্প্রদায়ের সঙ্গে কথা বলবেন তিনি, কথা বলবেন সংগঠনের ব্যক্তিত্বদের সঙ্গে। কেন্দ্রের নেতারা আসার আগেই তরজার আবহটা ধরে রাখতে চাইছেন দিলীপ ঘোষরা।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Dilip Ghosh, TMC

    পরবর্তী খবর