• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • DILIP GHOSH MEETS J P NADDA AT HIS RESIDENCE SPECULATION OVER THEIR DISCUSSION AKD

Dilip Ghosh meets J P Nadda| বেসুরো রাজীব আর বাদ পড়া বাবুল নিয়ে কথা দিলীপ ঘোষ জে পি নাড্ডার? তুমুল জল্পনা...

আজ বৈঠকে মুখোমুখি দিলীপ ঘোষ ও জেপি নাডডা। ফাইল চিত্র

Dilip Ghosh meets J P Nadda: নয়াদিল্লি সূত্রের খবর এই বৈঠকে মূল আলোচ্য বিষয় বাংলায় ভোটের পরে বিজেপির অবস্থা।

  • Share this:

    #নয়াদিল্লি: বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার তলব। শনিবার রাতেই দিল্লি গিয়ে পৌঁছেছেন দিলীপ ঘোষ। আজই জে পি নাড্ডার বাড়িতে তাঁর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিজেপির রাজ্য সভাপতি। নয়াদিল্লি সূত্রের খবর, এই বৈঠকে মূল আলোচ্য বিষয় বাংলায় ভোটের পরে  বিজেপির অবস্থা।

    যে ভাবে একের পর এক নেতা দল ছেড়ে চলে যাচ্ছেন, তা বিজেপির শীর্ষ নেতৃত্বের জন্য যথেষ্ট উদ্বেগের। বিশেষত মনে করা হচ্ছে মুকুল রায হঠাৎ দল ছাড়ার পর বিজেপির সাংগঠনিক ভাবে ধাক্কা লেগেছে। মনোবল ভেঙে গিয়েছে নীচুতলার নেতা-কর্মীদের। দল ছাড়ার হিড়িকও দেখা গিয়েছে জেলায় জেলায়। বহু তৃণমূল থেকে আসা নয়া বিজেপি নেতা আবার সোশ্যাল মিডিয়ায় একের পর এক মুখ খুলছেন। এমনকি চেপে রাখা যাচ্ছে না দলের অন্তর্দ্বন্দ্বও। মনে করা হচ্ছে, এই বেসুরোদের নিয়েই আজ আলোচনা চলতে পারে দিলীপ এবং নাদ্যে।

    ভোটের আগে বিজেপিতে আসা রাজীব বন্দ্যোপাধ্যায় দলে থেকেও নেই। বারংবার দল বিরোধী পোস্ট করতে দেখা যাচ্ছে তাঁকে।  তৃণমূল সুপ্রিমো পক্ষেই তিনি গান গাইছেন পক্ষান্তরে। ভোট মিটে যাওয়ার পর তিনি একটিও বৈঠকে যোগ দেননি। এ দিকে সৌমিত্র খাঁ প্রকাশ্যে দিলীপ ঘোষ শুভেন্দু অধিকারীর নামে কুৎসা করেছেন। এমনটাই যদি চলতে থাকে তাহলে বিজেপির সামনে সমূহ বিপদ, বিলক্ষণ জানেন রাজ্য-কেন্দ্রের শীর্ষ নেতারা। কাজেই কী ভাবে দলকে ধরে রাখা যায়, ভাঙন রোধ করা যায়, আজ তাই নিয়ে আজ কথা হতে পারে বলে মনে করা হচ্ছে।

    দিল্লি সূত্রে খবর, এর সঙ্গে আরও কতগুলি বিষয় রয়েছে। সম্প্রতি বাংলা থেকে চারজন সাংসদকে কেন্দ্রীয় মন্ত্রী করা হয়েছে। আগামী দিনে তাঁদের সঙ্গে কী ভাবে সমন্বয় বজায় রেখে দল কাজ করবে, তারও সূত্র উঠে আসতে পারে এই বৈঠকে।

    মোদির মন্ত্রিসভায় রদবদলের ফলে যেমন বাংলা থেকে চারজন মন্ত্রী ক্যাবিনেটে গেলেন তেমনই কাটছাঁট হয়েছে দুটি নাম। বাদ দিয়েছেন বাবুল সুপ্রিয় দেবশ্রী চৌধুরীরা। আগামী দিনে তাদের সংগঠন কী ভাবে কাজে লাগাবে, তাই নিয়ে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।। উল্লেখ্য নির্বাচনের ফল বেরোনোর পর এই প্রথম দিলীপ ঘোষ দিল্লি গেলেন। স্বাভাবিক ভাবেই তাঁর সফর নিয়ে তুমুল আগ্রহ সব মহলের।

    Published by:Arka Deb
    First published: